×

ভিডিও

কালবৈশাখীতে সবকিছু লণ্ডভণ্ড, এখন খোলা আকাশের নিচেই তাদের শেষ ঠিকানা!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৪, ০৩:১১ পিএম

কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে মৌলভীবাজারের জুড়ী। ঝড়ের তাণ্ডবে ভেঙে পড়েছে অনেক কাঁচা-পাকা ঘরবাড়ি। ক্ষতি হয়েছে আম-লিচুসহ বিভিন্ন মৌসুমি ফল ও ফসলের। উপড়ে পড়েছে অসংখ্য গাছপালা। গেল ৭ এপ্রিল রোববার দুপুর ১২ টার দিকে উপজেলার বিভিন্ন স্থানে এমনই তাণ্ডব চালায় কালবৈশাখী ঝড় এবং ব্যাপক বৃষ্টি।


সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উপজেলার ফুলতলা ইউনিয়নের কোনাগাও গ্রামটি। ১৩/১৪টি ঘরবাড়ি কালবৈশাখীর ঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশিরভাগ ঘরের চাল উড়ে গেছে। এছাড়াও বেশ কয়েকটি স্থানে ঝড়ের তাণ্ডবে অনেক গাছপালা ভেঙে রাস্তায় পড়ে রয়েছে। আম, কাঁঠাল ও লিচুসহ মৌসুমি ফল ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। স্থানীয়রা জানান, ঝড়ে ঘরের চাল উড়ে যাওয়া, গাছ উপড়ে পড়ার পাশাপাশি বৈদ্যুতিক তার ছিঁড়ে গিয়ে অনেক স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।


ফুলতলা ইউনিয়ন পরিষদের সদস্য ইমতিয়াজ গফুর মারুফ জানান, ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ফুলতলা ইউনিয়নের ২নং ওয়ার্ডের কোনাগাঁও গ্রামের ১৪/১৫ টি ঘরের চাল উড়ে গেছে। এতে বেশ কয়েকটি পরিবার খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে। কেউ জানে না পরের ঝড়ে কার কি অবস্থা হবে। এসব পরিবারকে দ্রুত সহযোগিতার জন্য সরকারের সুদৃষ্টি কামনা করছেন তারা।


ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম সেলু জানান, ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ফুলতলা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে আনুমানিক ৫০ লাখের বেশি আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে অতি দ্রুত পুনর্বাসনে সরকারি সহায়তা ভীষণ প্রয়োজন।


প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করে তাদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App