×

ভিডিও

জায়েদ খানকে ‘কপি’ করে এক ভক্তের কাণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পিএম

২০২১ সালে ‘সোনার চর’ সিনেমার শুটিং করেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। শেষ হয় গত বছর। সেন্সর বোর্ডের ছাড়পত্র মেলে চলতি বছরের জানুয়ারি মাসে। জাহিদ হোসেনের পরিচালনায় নির্মিত এ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে এবারের ঈদে। শাকিব খানের রাজকুমারের সঙ্গে টক্কর দিতে যাচ্ছে সিনেমাটি। 


সিনেমাটি মুক্তির মাধ্যমে দীর্ঘ ছয় বছর পর প্রেক্ষাগৃহে হাজির হতে যাচ্ছেন নায়ক জায়েদ খান। সোনার চর সিনেমার একটি দৃশ্য নিয়ে আলোচনা হয়েছিলো, এবার একইরকম দৃশ্য কপি করে ভাইরাল হয়েছেন জায়েদ খানের এক ভক্ত। 


ওই সিনেমাটির একটি দৃশ্যের শুটিং হয়েছিল পিরোজপুরের কালীগঙ্গা নদীতে। নদীটিতে কুমির রয়েছে জানার পরও তাতে লাফ দিয়েছিলেন তিনি। এ নিয়ে ওই সময় চর্চাও কম হয়নি। এমনকি নদীর চরে কাঁদায় অভিনেতার শুয়ে থাকার একটি ছবিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।


বিভিন্ন সময় সাক্ষাৎকারে জায়েদ খান বলেন, এই সিনেমার শুটিংয়ে বেশ কষ্ট করেছেন তিনি। কুমির আছে জানার পরও নদীতে লাফ দিয়ে বিভিন্ন দৃশ্যধারণ করেছেন। 


এবার সিনেমা মুক্তির আগেই জায়েদকে ‘কপি’ করে ঠিক একইভাবে নদীর পাড়ে কাদায় শুয়ে ছবি তুলেছেন এক ভক্ত। যেটা নজরে পড়েছে এ অভিনেতার। তিনি সেই ছবিটি নিজের ফেসবুক হ্যান্ডেলে শেয়ার করেছেন। 


ক্যাপশনে লিখেছেন— ‘‘আমাকে যে কপি করেছে, তাকে হয়তো আমি চিনি না, কিন্তু তার এ চেষ্টা আমাকে আনন্দিত করেছে। হলে এসে ঈদে সবাই দেখবেন ‘সোনার চর।’


জানা যায়, ‘সোনার চর’ সিনেমার কাহিনি ১৯৭৫ সালের পরবর্তী সময়ের। সিনেমাটির শুটিং শুরু হয়েছিল ২০২১ সালে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী ও তার স্বামীর চরিত্রে ওমর সানী। লাঠিয়ালের ভূমিকায় রয়েছেন জায়েদ। এখানে তিনি একজন মুক্তিযোদ্ধা, যিনি আবার ফেরারি আসামি। 


সিনেমায় আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন, পাপিয়া মাহি। সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক জাহিদ হাসান। মুক্তির সব প্রস্তুতি শেষ করে এখন চলছে প্রচার কাজ। 


নির্মাতার ভাষায়, এবারের ঈদের ‘একমাত্র রাজনৈতিক সিনেমা’ সোনার চর। সিনেমায় রাজনৈতিক বার্তা আছে। এই সিনেমাটি দেখলে আগের দিনের সিনেমার কথা মনে পড়বে দর্শকের। সিনেমা চলা না চলা দর্শকের উপর নির্ভর করে। তবে এটি মৌলিক গল্পের সুন্দর একটি সিনেমা।”

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App