×

ভিডিও

৩৯ বছর বয়সে রোনালদোর হ্যাটট্রিক, মেসি থেকে একধাপ এগিয়ে তিনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৪, ০৮:৫৮ পিএম

সৌদি প্রো লিগে আল-নাসরের হয়ে চলতি মৌসুমে দারুণ ফর্মে ক্রিস্টিয়ানো রোনালদো। গতমাসেই নিজের ৩৯ তম জন্মদিনটা কাটালেন তিনি। এরই মধ্যে একের পর এক গোল আদায় করে নিচ্ছেন এই পর্তুগিজ তারকা। চলতি মৌসুমে হ্যাটট্রিকও পেয়েছেন তিনি। ক্যারিয়ারে এটি রোনালদোর ৬৪তম হ্যাটট্রিক। এর মধ্যে চারটি আল-নাসরের হয়ে, ৫৮ ম্যাচে। এই ৬৪ হ্যাটট্রিকের ৫৪টি বিভিন্ন ক্লাবের হয়ে। বাকি ১০টি পর্তুগাল জাতীয় দলের হয়ে করেছেন। এছাড়া আল তাইয়ের বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছে রোনালদোর দল আল-নাসর। এ সবকিছু মিলিয়ে সময়টা বেশ ভালোই কাটছে সিআর সেভেনের।

এদিকে আরেকটি মজাদার তথ্য হলো, বয়স ৩০ হওয়ার আগে রোনালদো হ্যাটট্রিক পেয়েছিলেন ৩০টি। সেখান ৩০ পেরোনোর পর তার হ্যাটট্রিক সংখ্যা ৩৪টি। 

হ্যাটট্রিকের দিক দিয়ে রোনালদোর থেকে বেশ পিছিয়ে তার চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। বর্তমানে ইন্টার মায়ামিতে খেলা মেসির হ্যাটট্রিক সংখ্যা ৫৭টি। এর মধ্যে ক্লাবের হয়ে ৪৮টি ও দেশের হয়ে ৯ ম্যাচে হ্যাটট্রিক করেন আর্জেন্টাইন তারকা এ ফুটবলার। বার্সেলোনার হয়ে তার সবশেষ হ্যাটট্রিক এসেছিলো ২০২০ সালে। 

এদিকে সৌদি প্রো লিগে আল তাইয়ের বিপক্ষে এদিন ২০তম মিনিটেই এগিয়ে যায় আল-নাসর। গোল দেন ওতাভিও। দুই মিনিট পরই সমতা আনে প্রতিপক্ষ। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে আল-নাসরের হয়ে গোল দেন আব্দুলরাহমান। 

পরে ম্যাচের দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠেন রোনালদো। ৬৪তম মিনিটে সাদিও মানের পাসে প্রথম গোলের দেখা পান তিনি। তিন মিনিট যেতেই নিজের দ্বিতীয় গোল আদায় করেন ৩৯ বছর বয়সী এই তারকা। পরে ৮৭তম মিনিটে হেড দিয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। 

চলতি মৌসুমে আল-নাসরের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় রোনালদোর গোলসংখ্যা এখন দাঁড়ালো ৩৩টিতে। শুধু তাই নয়, ২৬ গোল করে সৌদি প্রো লীগের সর্বোচ্চ গোল স্কোরার সিআর সেভেন। সৌদি লিগে ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে তার দল আল-নাসর। যদিও সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে অনেকটা ধরাছোঁয়ার বাইরে আল হিলাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App