×

ভিডিও

৪০ দিন জামাতে নামাজ আদায় করে পুরস্কার পেল ২২ শিশু কিশোর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৪, ০৯:১৫ পিএম

৪০ দিন জামাতে নামাজ আদায় করে পুরস্কার পেল ২২ শিশু কিশোর

২২ শিশু কিশোরকে বাইসাইকেল উপহার


কথা ছিল শিশু-কিশোরদের টানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে হবে জামাতে। তাহলে মিলবে দামি উপহার। এ ঘোষণায় উৎসাহিত হয়ে ফেনীর সোনাগাজীর শিশু-কিশোররা মসজিদে নামাজ আদায় শুরু করে। বিনিময়ে উপহারও পায় ২২ শিশু কিশোর। আয়োজকরা জানান, নামাজের প্রতি উৎসাহী করতেই ব্যতিক্রমী এই আয়োজন। প্রতিনিধি সৈয়দ মনির আহমদের রিপোর্টে থাকছে বিস্তারিত। 


শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহী ও মসজিদমুখী করতে ব্যতিক্রমী  আয়োজন করে ফেনীর সোনাগাজীর বগাদানা জামে মসজিদ কমিটি। ঘোষণা দেন টানা ৪০ দিন মসজিদে জামাতের সাথে ৫ ওয়াক্ত নামাজ আদায়ের। যারা এমনটি করতে পারবে তাদেরকে পুরস্কার হিসেবে দেওয়া হবে একটি করে বাইসাইকেল।

এমন ঘোষণার পর ১০ থেকে ১৮ বছর বয়সী শিশু- কিশোররা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সহিত আদায়ের প্রতিযোগীতায় অংশ নেয়। আর পুরস্কার হিসেবে ২২ শিশু কিশোরকে দেওয়া হয় বাইসাইকেল। 

মসজিদ কমিটি জানায়, প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশু-কিশোরদের নাম রেজিস্ট্রেশন করা হয়।  নিয়মিত নামাজ শেষে ইমামের সাক্ষর সংগ্রহ বাধ্যতামূলক ছিল। প্রতিযোগীতায় অনেকে অংশ নিয়েছেন। এগুলো যাচাই বাছাই করে ২২ জনকে বাইসাইকেল দেওয়া হয়।  

বগাদানা জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ডা. এম আবু ইউসুফ বলেন, শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহী করতে ব্যতিক্রমী এই আয়োজনের উদ্যোগ নেওয়া হয়। ৪০ দিন নামাজ জামাতে নামাজ আদায় করতে পারলে সাইকেল দেওয়া হবে এমন ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোররা মসজিদে নামাজ আদায় শুরু করে।

স্থানীয় অভিভাবকরাও ব্যতিক্রমী এই উদ্যোগের প্রশংসা করেন। এ কার্যক্রম শিশুদের নামাজের প্রতি আগ্রহী করে তুলেছে বলে মনে করেন তারা।পুরষ্কার বিতরণকালে স্থানীয় ইউপি সদস্য শাহাদাত হোসেনসহ ইমাম ও মসজিদ কমিটির সকল সদস্যগণ উপস্থিত ছিলেন।

আগামীতেও এমন ব্যতিক্রমী আয়োজন অব্যাহত থাকবে বলে জানান, বগাদানা জামে মসজিদ কমিটি।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App