×

ভিডিও

মির্জাগঞ্জে নৌকা ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ১১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০১:২১ পিএম

https://www.youtube.com/watch?v=HNw35hua-wY

মির্জাগঞ্জ উপজেলার কাকরাবুনিয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমার্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১১ জন আহত হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) দুপুর ১টার দিকে গাবুয়া বাজার এলাকার টাওয়ার রাস্তায় জোড়া কালভার্ড নামক স্থানের কেরানী বড়ির সামনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিদ্রোহী প্রার্থী সেলিম মিয়ার সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

মির্জাগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং নির্বাচনী মাঠ সম্পূর্ণ শান্ত আছে। এখন পর্যন্ত কারো কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, ভোট চাইতে একটি মোটরসাইকেল নিয়ে কেরানীবাড়ির সামনে গেলে বিদ্রোহী প্রার্থী সেলিম পূর্ব-পরিকল্পিতভাবে প্রথমে আমার গাড়ি অবরোধ করে। আমার ড্রাইভারকে মারধর করে পরে আমাকেও মারধর করে। খবর পেয়ে আমার লোকজন সেখানে আসে। তখন প্যানেল চেয়ারম্যান মাশকুর, কৃষকলীগের যুগ্ম আহবায়ক জিল্লুর এবং সেলিমের ভাইরা লাঠিসোটা, রামদা নিয়ে এসে আমার লোকজনের উপর হামলা চালায়। এ সময় আমার অন্তত ৮ জন কর্মী আহত হয়।

তাদের ধারালো অস্ত্রের আঘাতে উজ্জ্বল মেম্বার এর মাথার চারা ভেঙ্গে যায় এবং আমার ছেলেরও মাথা ফেটে যায়। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়েছে এবং উজ্জ্বল মেম্বারের অবস্থা গুরুতর হওয়ায় তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ তেনমং জানান, হাসপাতালে ভর্তির ব্যাপারে আমি অবগত আছি তবে সম্পূর্ণ তথ্য আমার কাছে নেই।

এ বিষয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সেলিম মিয়া মুঠোফোনে জানান, নৌকার প্রার্থীর সমার্থকরা প্রথমে আমার কর্মী আব্দুল খালেক, শাওন,বাসারকে পিটিয়ে আহতকে। পরে মারামারি হলে উভয় পক্ষেরই লোকজন আহত হয়। আমি ফোনের মাধ্যমে মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জকে জানিয়েছি। রিটার্নিং কর্মকর্তাকেও জানানো হবে।

যোগাযোগ করা হলে মির্জাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোস্তফা কামাল মুঠোফোনে বলেন, ঘোড়া প্রতীকের প্রার্থী সেলিম মিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে নৌকার প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলমকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। এখন থেকে সার্বক্ষণিক পুলিশ ফোর্স ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। নির্বাচন যাতে সুষ্ঠু হয় তার জন্য কমিশন সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App