×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

রোহিতদের কোচ গৌতম গম্ভীর

Icon

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : সমস্ত জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে অবশেষে গৌতম গম্ভীরের ওপরই আস্থা রাখল ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এবারের বিশ্বকাপের মধ্য দিয়ে দলের দায়িত্ব ছেড়েছিলেন রাহুল দ্রাবিড়। এরপর দলের কোচের পদটি ফাঁকা ছিল। গতকাল অবশেষে সেই পদের যোগ্য উত্তরসূরি বাছাই করল বিসিসিআই। অবশেষে গতকাল গম্ভীরকে কোচ করার সিদ্ধান্ত জানিয়ে দিলেন বোর্ড সভাপতি জয় শাহ। গম্ভীরের সঙ্গে লড়াইয়ে ছিলেন আর এক সাবেক ক্রিকেটার ডব্লিউ ভি রমন।

মূলত আইপিএলের সাফল্য, ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে সুসম্পর্ক এবং ভারতের ক্রিকেট পরিকাঠামো সম্পর্কে স্বচ্ছ ধারণা থাকায় গম্ভীর এগিয়েছিলেন। আইপিএল ফ্র্যাঞ্চাইজি ল²ৌ সুপার জায়ান্টসের কোচ ছিলেন ২০২২ এবং ২০২৩ সালে। দুবারই ল²ৌ আইপিএলের প্লে-অফে উঠেছিল। চলতি বছরে গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে দায়িত্ব নেন। প্রথম বছরেই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন শ্রেয়স আয়াররা। উল্লেখ্য, ১০ বছর পর আইপিএল চ্যাম্পিয়ন হলো কেকেআর। ২০০৭ এবং ২০১১ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন গম্ভীর। তবে এবার কোচ হওয়াতে গৌতমের আইপিএলের কোনো দলের কোচ হতে পারবেন না। কেননা বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী, যিনি ভারতীয় দলের হেড কোচ থাকবেন, তিনি আইপিএলের কোনো ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।সেক্ষেত্রে স্বার্থের সংঘাত হবে।

আর সেই কারণে মেন্টর হিসেবে প্রথম মৌসুমেই কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) আইপিএল চ্যাম্পিয়ন করার পরে সেই পদ ছাড়তে হলো গম্ভীরকে। চলতি বছরই কোচ হিসেবে কেকেআরে যোগ দিয়েছিলেন তিনি। আর প্রথমবারেই চ্যাম্পিয়ন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App