×

খেলা

এমএলসিতে ব্যাট হাতে দুর্দান্ত সাকিব

Icon

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : মেজর লিগ ক্রিকেটে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে দ্বিতীয় ম্যাচেও মাঠে নেমেছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা সাকিব আল হাসান। এদিন ব্যাট হাতে উজ্জ্বল থাকলেও বল হাতে তিনি ছিলেন মলিন।

গতকাল সকাল ৬টা ৩০ মিনিটে ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ফ্র্যাঞ্চাইজি লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে সান ফ্রান্সিসকো ইউনিকর্ন্সের বিপক্ষে মাঠে নামে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। প্রথম ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্সে দলের জয়ে অবদান রাখতে পারলেও দ্বিতীয় ম্যাচে আলো ছড়িয়েছেন শুধু ব্যাট হাতে। বোলিংয়ে ছিলেন ভীষণ মলিন। সাকিবের এই বোলিংখরার দিনে ৬ উইকেটে হেরেছে লস অ্যাঞ্জেলস।

টস জিতে প্রথমেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সান ফ্রান্সিসকোর অধিনায়ক কোরি অ্যান্ডারসন। ব্যাটিংয়ে নেমে দলীয় ১৫ রানের মধ্যে অধিনায়ক সুনীল নারাইন ও উন্মুক্ত চাঁদকে হারিয়ে বিপদে পড়ে লস অ্যাঞ্জেলস। এরপর জেসন রয়ের সঙ্গে জুটি বেঁধে দলের হাল ধরেন সাকিব। ১৮ বলে ২৬ রান করে রয় বিদায় নিলে সাকিবকে সঙ্গ দেন নিতিশ কুমার। ২৬ বলে ৬ চারে ৩৫ রানের অসাধারণ এক ইনিংস খেলেন সাকিব। বিদায় নেন দলীয় ৮৯ রানে। এরপর নিতিশ ১৯ বলে ২০ ও ডেভিড মিলার ১৮ বলে ২৪ রান করে সাজঘরে ফিরলে বড় স্কোরের শঙ্কায় পড়ে লস অ্যাঞ্জেলস। হাল ধরতে ২৫ বলে ৪০ রানের অপরাজিত ক্যামিওতে দলীয় পুঁজিকে ১৬৫ রানে নিয়ে যান আন্দ্রে রাসেল। সান ফ্রান্সিসকোর পক্ষে ব্রডি কোচ ও হারিস রউফ শিকার করেন দুটি করে উইকেট। জবাব দিতে নেমে দলীয় ১৫ রানে জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককে হারায় সান ফ্রান্সিসকো। দ্বিতীয় উইকেটে ফিন অ্যালেন ও ম্যাথু শর্ট গড়েন ১১৬ রানের জুটি। শর্ট ২৬ বলে ৫৮ ও অ্যালেন ৩৭ বলে ৬৩ রান করে আউট হলেও ততক্ষণে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় সান ফ্রান্সিসকো। ইনিংসের পাওয়ারপ্লেতে সাকিব দিয়ে ফেলেন ২৭ রান। ৩ ছক্কায় তার বোলিং স্ট্র্যাটেজি গুঁড়িয়ে দেন অ্যালেন। এরপর আর সাকিবের হাতে বল তুলে দেয়ার সাহস করতে পারেননি অধিনায়ক সুনীল নারাইন।

শেষে ২৮ বল ও ৬ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে যায় সান ফ্রান্সিসকো।

উল্লেখ্য, বুধবার নিজেদের তৃতীয় ম্যচে সকাল ৬টা ৩০ মিনিটে সিটেল অর্কাসের বিপক্ষে মাঠে নামবে সাকিবের লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App