×

খেলা

মামলার হুমকি তাসকিনের

Icon

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় তাসকিনকে ভারতের বিপক্ষে খেলানো হয়নি- এমন একটি খবর প্রকাশিত হয়েছে দেশের কয়েকটি গণমাধ্যমে। ঘুমের কারণে গাড়ি মিস করার বিষয়টি বিসিবি স্বীকার করলেও এই কারণে তাসকিন ম্যাচ থেকে বাদ পড়েছেন কিনা, সেটি তারা মানতে নারাজ। বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থ মিশনের পর তাসকিনের ঘুমকাণ্ড নিয়ে বেশ আলোচনা হচ্ছে ক্রিকেটভক্তদের মাঝে। এত আলোচনার মাঝে তাসকিন নিজের অফিসিয়াল ফেসবুকে বিষয়টিকে গুজব বলেই জানিয়েছেন সেই সঙ্গে যেসব ক্রীড়া সাংবাদিক এমন মনগড়া নিউজ প্রচার করবে ভবিষ্যতে তাদের নামে মামলা করারও হুমকি দিয়েছেন টাইগার এ পেসার।

বিশ্বকাপে সুপার এইটে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের একাদশে টাইগার এই সহঅধিনায়কের না থাকা বেশ আলোচনার জন্ম দিয়েছিল। সে সময় বিস্তারিত কিছু না জানা গেলেও সম্প্রতি চাঞ্চল্যকর এক খবর জানা যায়। বিসিবির সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমে দাবি করা হয়, ম্যাচের দিন দেরিতে ঘুম থেকে ওঠায় টিম বাস মিস করেন টাইগার এই পেসার। যে কারণে তাকে ছাড়াই একাদশ সাজাতে বাধ্য হয় টিম ম্যানেজমেন্ট! এ বিষয়টি নিয়ে সাবেক অধিনায়ক সাকিব আল হাসান এবং বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও মন্তব্য করেছেন। ফেসবুকে পোস্টে গতকাল নিজের অবস্থান ব্যাখ্যা করলেন তাসকিন।

তাসকিন লিখেন, ‘অনলাইনে বিভিন্ন সংবাদমাধ্যমে জানতে পেরেছি, সম্প্রতি শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি ঘটনা নিয়ে অনেক হৈচৈ হচ্ছে। প্রথমত, আমি সবাইকে জানাতে চাই যে, বেশির ভাগ সংবাদ এবং তথ্য যা ছড়ানো হচ্ছে তা শুধু গুজব এবং আমি আশা করি ভক্তরা এটি সেভাবে দেখবেন’। তিনি বলেন, ‘এটি খুবই দুর্ভাগ্যজনক যে, এই তথাকথিত ক্রীড়া সাংবাদিকরা গুজবের ভিত্তিতে খবর প্রচার করছে এবং যাচাই না করে আমার ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে’। যারা মিথ্যা সংবাদ ছড়ায় তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করে তাসকিন বলেন, ‘আমি আশা করি মিডিয়া এবং ক্রীড়া সাংবাদিকরা মিথ্যা গল্প লেখার আগে আরো সতর্কতা অবলম্বন করবেন এবং একটি বিষাক্ত পরিবেশ তৈরি করবেন না। এটি শুধু আমাদের খেলোয়াড়দের ক্ষতি করে না বরং আমাদের দেশের সামগ্রিক চিত্রকে ক্ষুণ্ন করে। আমরা সবাই সৎ ও পেশাদার সাংবাদিকতা আশা করি, যাতে জাতি হিসেবে এগিয়ে যেতে পারি। ভবিষ্যতে আমি আইনিভাবে এই ধরনের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করব যাতে কেউ আমার ক্রীড়াবিদ সত্তা বা মানুষ হিসেবে আমার সুনাম ক্ষুণ্নœ করার চেষ্টা না করে’।

এদিকে তাসকিনের বিষয়টি নিয়ে সাকিব আল হাসান আর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও কথা বলেছেন। নিজের এ দুঃসময়ে সতীর্থ ও বোর্ড সভাপতিকে পাশে পেয়েছেন তাসকিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App