×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

শান্ততে আস্থা বিসিবির

Icon

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতে বাংলাদেশ দল নিয়ে খুব একটা প্রত্যাশা ছিল না দর্শক-সমর্থকদের। তবে গ্রুপ পর্বের চারটির তিনটিতে জেতার পর প্রত্যাশার পারদ উপরে উঠে গেছে। সুপার এইটের পর সেমিফাইনালে খেলারও সুযোগ এসেছিল নাজমুল হোসেন শান্তদের সামনে। কিন্তু সে সুযোগ লুফে নিতে পারেননি টাইগাররা। বিশেষ করে টুর্নামেন্টজুড়ে ব্যাটিং ব্যর্থতার জন্য সেটা সম্ভব হয়নি।

এতে ভক্ত-সমর্থকদের মাঝে আছে অসন্তোষও। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বলছে, দলের পারফরম্যান্সে খুশি তারা। প্রত্যাশিত পারফর্ম করেছেন নাজমুল হোসেন শান্তরা, এমনটাই মত বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসের। অধিনায়ক শান্তর নেতৃত্ব নিয়ে ও কথা বলেছেন তিনি।

বিশ্বকাপে টাইগারদের পারফরম্যান্স নিয়ে জালাল ইউনুস বলেন, বিশ্বকাপে আমাদের টার্গেট ছিল সুপার এইটে খেলা। আমরা টার্গেট অ্যাচিভ করতে পেরেছি, তার জন্য সবাই খুশি।

বাংলাদেশ যে তিন ম্যাচ জিতেছে তার সব কটিতেই বড় অবদান ছিল বোলারদের। এক তাওহিদ হৃদয় ছাড়া আর কোনো ব্যাটারই বলার মতো কোনো রান করতে পারেননি। ব্যাটারদের এমন ব্যর্থতার কারণ খুঁজবে বিসিবি।

এ প্রসঙ্গে জালাল বলেন, ‘টপঅর্ডার টানা ব্যর্থ হয়েছে বলেই আমরা ব্যাটিংয়ে ভালো করতে পারিনি। ব্যাটিংয়ে এভাবে ফেইল করতে আমি কখনো দেখিনি। হয়তো একজন করেছে, আরেকজন ওই জায়গায় গিয়ে কাভার দিয়েছে। কোন কোন জায়গায় দুর্বলতা আছে এটা আমাদের খুঁজে বের করতে হবে এবং সেটা নিয়ে কাজ করতে হবে।’

পুরো আসরেই দুর্দান্ত ছিলেন রিশাদ হোসেন। এই তরুণকে নিয়ে জালাল বলেন, ‘দুর্দান্ত বোলিং করেছে আমাদের পেসার ও স্পিনাররা। বিশেষ করে রিশাদ। ওর জন্য একটা বড় প্ল্যাটফর্ম ছিল নিজেকে প্রমাণ করার। সব মিলিয়ে এ ওয়ার্ল্ডকাপে আমরা ভালো খেলেছি।

চলতি বছরের শুরুতে তিন ফরম্যাটে অধিনায়ক করা হয় তাকে। বিশ্বকাপে দল সাফল্য পেলেও ব্যাট হাতে শান্তর পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। ৭ ম্যাচে ৯৫.৭২ স্ট্রাইক রেটে ১১২ রান করেন তিনি। ব্যাট হাতে পারফরম্যান্সের কারণেই অধিনায়কত্ব থেকে তাকে সরিয়ে দেয়ার কথা উঠছে। এ নিয়ে জানতে চাইলে গতকাল বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমরা শান্তকে ম্যান্ডেট দিয়েছি এক বছরের জন্য। এখন পর্যন্ত এই বিষয় নিয়ে আমরা আলোচনা করিনি। তাসকিন শুরু করেছে সহঅধিনায়ক হিসেবে। আমার মনে হয়, সে সামনে থেকে নেতৃত্ব দিতে পারে।’

‘কিন্তু এই মুহূর্তে অধিনায়ক পরিবর্তন হবে কিনা, ভবিষ্যতেও হবে কিনা; এই বিষয় নিয়ে আমি আলোচনা করতে পারব না। সবকিছু বোর্ডের সিদ্ধান্তে হয়।

শান্তকে আমরা এই বছরের জন্য ম্যান্ডেট দিয়েছি। বাকিটা বোর্ডের ইচ্ছা।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App