×

খেলা

সাকিবকে হার্ডওয়ার্ক করতে বলল বিসিবি

Icon

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : চেনা ছন্দে নেই টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সাম্প্রতিক সময়ে ব্যাটে-বলে ভালো করতে পারছেন না তিনি। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ, যুক্তরাষ্ট্রে অ্যাওয়ে সিরিজ কিংবা বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ, কোথাও নিজের চেনা ফর্ম দেখাতে পারেননি তিনি। সবশেষ ১৯টি টি-টোয়েন্টিতে ফিফটির দেখা পাননি সাকিব। যার ৯টি ম্যাচে এক সংখ্যায় আউট হয়েছেন। তবে ৫টি ম্যাচে অবশ্য অপরাজিত ছিলেন। আর একটিতে ব্যাট করতে নামেননি। শ্রীলঙ্কার বিপক্ষেও ব্যাটিং-বোলিংয়ে ভালো করতে পারেননি তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ বলে ৮ রান করে আউট হয়েছেন সাকিব। বোলিংয়ে ৩ ওভারে উইকেটশূন্য থেকে এই অলরাউন্ডার ৩০ রান দেন। সাকিবের এমন ফর্ম নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে ক্রিকেট মহলে।

সাকিবের এই দুরবস্থা নিয়ে প্রশ্ন গিয়েছে বিসিবির কাছেও। তার এই অবস্থা প্রসঙ্গে গতকাল গণমাধ্যমে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘আমরা চাই সাকিব পারফর্ম করুক। কারণ সাকিব অলরাউন্ডার। ব্যাটিং-বোলিং আমাদের হয়ে দুইটা কাজ করে থাকে সে। সে যদি আরেকটু ওয়ার্কআউট করে, আরেকটু হার্ডওয়ার্ক করে আমার মনে হয় অবশ্যই সে ফর্মে ফিরবে। ফর্মটা টেম্পোরারি। অবশ্যই সে অবদান রাখবে আগামী ম্যাচগুলোতে।’ শ্রীলঙ্কার সঙ্গে জয় নিয়ে জালাল বলেছেন, ‘একটা টুর্নামেন্টের শুরুতে যদি প্রথম ম্যাচটা কোনো দল জিতে তাহলে আত্মবিশ্বাস অন্য মাত্রায় চলে যায়। এখন বিশ্বকাপে আমাদের এটা খুব দরকার ছিল। আমরা ২ পয়েন্ট দিয়ে শুরু করেছি। আশা করছি যে এখানে যা ম্যাচ আছে পরে আছে ওয়েস্ট ইন্ডিজে সেখানে আশা করছি আমাদের দল অবশ্যই ভালো করবে।’ ব্যাটিং-বোলিংয়ে সাকিবের দুরবস্থায় চিন্তিত বাংলাদেশের সাবেক অধিনায়ক রকিবুল হাসানও। সাকিব আল হাসানকে বিশ্রাম দেয়ার পক্ষে তিনি। বাংলাদেশের সাবেক এ অধিনায়ক বলেছেন, ‘সাকিব আল হাসানকে একটা রেস্ট দিলে ভালোই হয়। আমি সাকিবের কাছ থেকে অনেক বড় কিছু চাই। এজন্যই বললাম যে ওকে ড্রপ করা যায় কিনা। কিন্তু নিউইয়র্কের ম্যাচে তাকে অবশ্যই দলে রাখতে হবে।’

এদিকে ধীরগতির ইনিংস খেলায় লিটনের ব্যাটিংয়ের ধরন নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। এই তালিকায় আছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবালও। লিটনের ৩৮ বলে ৩৬ রানের ইনিংস নিয়ে ক্রিকইনফোর এক সাক্ষাৎকারে তামিম বলেছেন, ‘লিটনের সুযোগ ছিল আরেকটু আক্রমণাত্মক খেলার। ও খুবই নিরাপদে খেলেছে, এটা আমি উপভোগ করিনি।’ বাংলাদেশ যেভাবে রান তাড়া করেছে সেটাও উপভোগ করেননি তামিম, ‘বাংলাদেশ যেভাবে রান তাড়া করেছে, সেটা আমি উপভোগ করিনি।

উইকেটের বিষয়ে কথা বলছি না। টি-টোয়েন্টিতে ১২০-১২৫ রান খুবই কঠিন স্কোর না।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App