×

খেলা

আর্জেন্টিনার জার্সিতে ফিরছেন মেসি

Icon

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : লম্বা সময়ের বিরতি শেষে ইকুয়েডরের ম্যাচে দিয়ে আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামবেন ফুটবলের বরপুত্র লিওনেল মেসি। গতকাল আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি গণমাধ্যমে এক সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে কথা বলেছেন। আসন্ন কোপা আমেরিকাকে সামনে রেখে ইকুয়েডরের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়নরা। তাতে মেসির খেলা নিয়ে ধোঁয়াশা থাকায় আর্জেন্টাইন কোচ বিষয়টা নিয়ে কথা বলেন। যদিও মেসি কতক্ষণ মাঠে থাকবেন সেটা নিশ্চিত করেননি তিনি। আর্জেন্টিনার হয়ে সর্বশেষ ২০২৩ সালে প্যারাগুয়ের বিপক্ষের ম্যাচ দিয়ে মাঠে নেমেছিলেন ‘এলএমটেন’।

কোপা আমেরিকায় গতকাল চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলে জয়ে নিজেদের প্রথম ম্যাচের আগে নড়েচড়ে বসেছে আর্জেন্টিনা। তাই প্রীতি ম্যাচে জয়-পরাজয়ের চেয়েও ইকুয়েডরের বিপক্ষে এ ম্যাচে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির মূল লক্ষ্য থাকবে খেলোয়াড়দের অবস্থা পর্যবেক্ষণ করা এবং দলের সমন্বয় ঝালিয়ে নেয়ার দিকে। মূর আসরের আগে কোনো অঘটন চান না স্কালোনি। তাইতো চোট থেকে ফেরা মেসিকে নিয়েও বেশ সতর্ক অবস্থানে লিওনেল স্কালোনি। গতকাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মেসির দলে থাকার প্রশ্নে আর্জেন্টাইন কোচ বলেন, ‘মানুষ মেসিকে এই ম্যাচে দেখতে পারবে। সে অবশ্যই কিছু মিনিটের জন্য হলেও খেলবে। আমাদের সতর্কতার সঙ্গে এটি বিবেচনায় নিতে হবে যাতে করে সবাই খেলার সুযোগ পায়।’ তবে মেসি কতক্ষণের জন্য খেলবেন সেটার ব্যাপারে নিশ্চয়তা দেননি স্কালোনি।

শিকাগোতে মাঠে নামার আগে এই বিশ্বকাপজয়ী কোচ বলেন, ‘আমি বিশ্বাস করি মেসি খেলবে তবে ৩০ মিনিট নাকি ৬০ মিনিটের জন্য খেলবে সেটি নিশ্চিত না। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো সে এই ম্যাচে মাঠে নামবে।’

স্ট্রাইকারদের মধ্যে স্কালোনির হাতে আছে কয়েকটি অপশন। আর্জেন্টিনা কোচ বলেন, ‘গুরুত্বপূর্ণ বিষয় হলো, দুজন (আলভারেজ-মার্টিনেজ) ভালো আছে। আমরাও খুশি। আমরা যা চাচ্ছি, ম্যাচ অনুযায়ী দুজনই সেটা দিতে পারে।’

সা¤প্রতিক সময়ে ইন্টার মায়ামিতে খেলার সময় চোট নিয়ে বেশ ভুগেছেন মেসি। তবে অনুশীলন ক্যাম্প শুরুর পর স্কালোনি বলেছেন, কোপা আমেরিকায় পূর্ণ ফিট মেসিকে পাওয়া যাবে। মেসির ফিটনেস যাচাই করতে ইকুয়েডর এবং গুয়েতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচ দুটিও পাচ্ছেন স্কালোনি। যার প্রথমটিতে আজকে শিকাগোর সোলজার ফিল্ডে, ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫টায়। কোপা আমেরিকার প্রস্তুতিতে আর্জেন্টিনা পরের প্রীতি ম্যাচ খেলবে ১৫ জুন গুয়েতেমালার বিপক্ষে। এরপর ২১ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা অভিযান শুরু করবে আর্জেন্টিনা। ২৬ জুন চিলির বিপক্ষে এবং ৩০ জুন পেরুর বিপক্ষে গ্রুপপর্বের বাকি ম্যাচ দুটি খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App