×

খেলা

নেইমারের মায়ামিতে খেলা নিয়ে যা বললেন মেসি

Icon

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : ফুটবল অঙ্গনে জনপ্রিয় জুটি মেসি-নেইমার। বার্সেলোনায় একসঙ্গে খেলেছিলেন অনেক বছর। সময়ের আবর্তনে দুজন দুদিকে গেলেও তাদের নিজেদের মধ্যকার সম্পর্ক খুবই দারুণ। মাঝে মাঝে দেখা যায় দুই বন্ধু মিলে ঠাট্টায় মজেন। এবার কাছের বন্ধু নেইমারের ইন্টার মায়ামিতে খেলার বিষয়ে কথা বলেছেন লিওনেল মেসি।

সম্প্রতি ‘ইনফোবাই’কে দেয়া এক সাক্ষাৎকারে নেইমারের সঙ্গে আবারো একসঙ্গে খেলার ব্যাপারে কথা বলেছেন মেসি।

মেসি বলেন, ‘আমরা প্রায় সময় কথা বলি। এমনকি লুইসসহ (সুয়ারেজ) আমাদের তিনজনের একটি চ্যাট গ্রুপ আছে, সেখানে নেই (নেইমার) দুর্দান্ত স্প্যানিশ ভাষায় কথা বলে। তাকে দলে আনার বিষয়? না, আমি জানি না। সত্যি কথা হচ্ছে এটি বেশ কঠিন।’

কেন মেসি-সুয়ারেজের সঙ্গে আবারো নেইমারের এমএসএন-ত্রয়ী গড়া সম্ভব নয়, সেই ব্যাখ্যাও দিয়েছেন এই তারকা ফরোয়ার্ড, ‘সে এখন সৌদি আরবে আছে এবং আমার মনে হয় সেখানে আরো এক বছর চুক্তির মেয়াদ বাকি। সে একটি কঠিন বছর পার করেছে, দীর্ঘদিন ধরে ইনজুরিতে থাকার কারণে। সবমিলিয়ে এটি (মায়ামিতে যোগ দেয়া) কঠিন। তবে আমি আসলে জানি না, জীবন অনেকদিকে মোড় নেয়, তাই যে কোনো কিছু হতে পারে।

আপাতত এই মুহূর্তে যে এমন কিছু হচ্ছে না আমি এটাই জানি।’ নিজের পরবর্তী বিশ্বকাপে খেলার বিষয়ে মেসি বলেন, আমি এখন যে ম্যাচগুলো খেলছি তার সঙ্গে আগে ইউরোপে খেলার সঙ্গে পার্থক্য আছে। সেখানে প্রতি তিন দিনে খেলা থাকত, হয় চ্যাম্পিয়ন্স লিগ কিংবা ঘরোয়া লিগে, ফ্রান্স কিংবা স্পেনে। সবকিছু নির্ভর করছে আমি ও বাকি সতীর্থদের অনুভূতির ওপর।

আমি ওই পর্যায়ে কেমন অবস্থানে থাকি দেখা যাক।’ আর্জেন্টিনার বিশ্বকাপ জয় নিয়ে মেসি বলেন, ‘সত্যিটা হলো হ্যাঁ, নিজেকে বিশ্বচ্যাম্পিয়ন মনে হচ্ছে। মনে হচ্ছে সবকিছু বদলে গেছে কিন্তু কিছুই বদলায়নি। হ্যাঁ, আমরা আমাদের লক্ষ্য অর্জন করেছি। যেটা আমি, আমার পরিবার ও সবাই খুব করে চেয়েছিল। কিন্তু এরপর জীবন কেটে যাচ্ছে জীবনের নিয়মে। আমাকে পিএসজিতে চালিয়ে যেতে হয়েছিল, সেখানে বাস করতে হয়েছিল, জয়ের চেষ্টা চালিয়ে যেতে হয়েছিল। তবে একই সঙ্গে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর মনে হচ্ছিল আমি পরিপূর্ণ। যে লক্ষ্য ও স্বপ্ন দেখেছি সবকিছুই অর্জন করেছি এবং এমনটা বলতে সক্ষম হওয়াটা খুবই কঠিন।’

উল্লেখ্য, আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হবে কোপা আমেরিকা। অবশ্য তার আগে একই মাটিতে ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে খেলবে লিওনেল স্কালোনির দল। সে কারণে বর্তমানে আর্জেন্টিনা দল মায়ামিতে অবস্থান করছে। সেখানে অনুশীলন করছেন মেসি-আলভারেজরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App