×

খেলা

মোস্তাফিজের প্রশংসায় শরীফুল

Icon

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মোস্তাফিজের প্রশংসায় শরীফুল

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশেষ আয়োজন দ্য গ্রিন রেড স্টোরিতে গতকাল প্রচার করা হয়েছে পেসার শরীফুল ইসলামের সাক্ষাৎকার। সেখানেই মোস্তাফিজকে প্রশংসায় ভাসিয়েছেন শরীফুল ইসলাম। এই সাক্ষাৎকারে বিশ্বকাপ ভাবনা, চিন্তাধারা ও জীবনের নানা মুহূর্ত নিয়ে নিজের অনুভূতি জানিয়েছেন এই টাইগার পেসার। মোস্তাফিজ-তাসকিনদের সঙ্গে খেলা নিয়ে বলেন, ‘বিপিএলে তাসকিন ভাইয়ের সঙ্গে খেলেছি, ডিপিএলে খেলেছি, এখন জাতীয় দলে একসঙ্গে খেলছি। যখন ছোট ছিলাম ভাবতাম কখন তাদের সঙ্গে খেলব। তাদের সঙ্গে এখন খেলছি যা আমার অনেক স্বপ্নের মধ্যে একটি।’ বাংলাদেশের পেস ইউনিটকে নেতৃত্ব দিচ্ছেন শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত শরীফুল ১০ টেস্ট, ৩৬ ওয়ানডে ও ৪১ টি-টোয়েন্টি খেলেছেন। তবে ওয়ার্মআপ ম্যাচে ভারতের বিপক্ষে ইনজুরিতে পড়েছেন শরীফুল। যার জন্য প্রথম ম্যাচে থেকে ছিটকে পড়েছেন তিনি।

এদিকে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) নতুন মালিকানা পেয়েছে ডাম্বুলা থান্ডার্স। বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানকে ৪ লাখ ৫০ হাজার মার্কিন ডলারে বিদেশি আইকন প্লেয়ার হিসেবে দলে নিয়েছিল তারা। কিন্তু ম্যাচ ফিক্সিং ও বেটিংয়ের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে এই ফ্র্যাঞ্চাইজিটির মালিক তামিম রহমানকে গ্রেপ্তার করেছিল শ্রীলঙ্কান পুলিশ এবং ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে চুক্তি বাতিল করেছিল এলপিএল। ফলে এবারের আসরে ফ্র্যাঞ্চাইজিটির অংশগ্রহণ নিয়ে দেখা গিয়েছিল শঙ্কা। সেই শঙ্কা অবশেষে কেটে গেছে। নতুন মালিকানায় নতুন নামে এবারের এলপিএলে অংশ নেবে ডাম্বুলা। এবার ডাম্বুলা সিক্সার্স নামে অংশ নেবে মোস্তাফিজুর রহমানের দল। ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসভিত্তিক সিভিল ইঞ্জিনিয়ারিং ফার্ম সেকুইয়া কনসালট্যান্টস ইনকরপোরেশন এলপিএলের দল ডাম্বুলার মালিকানা কিনে নিয়েছে। নতুন মালিকানা সেকুইয়া কনসালট্যান্টস কিনলেও শ্রীলঙ্কার লিগের দলটি পরিচালনা করবে ডি সিলভা হোল্ডিংস নামের একটি স্থানীয় প্রতিষ্ঠান। এর মালিক প্রিয়াঙ্গা ডি সিলভা বলেছেন, ‘ক্রিকেটের সঙ্গে জড়িত থাকার জন্যই প্রতিষ্ঠানটি চালু করা হয়েছে।’ গতকাল বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কান ক্রিকেট। ডাম্বুলা সিক্সার্সের নতুন মালিক ডি সিলভা একজন সাবেক প্রথম শ্রেণির ক্রিকেটার। তিনি শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন। এছাড়া সাউথ ক্যালিফোর্নিয়ার ইয়ুথ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কোচের দায়িত্ব পালনের পাশাপাশি যুক্তরাষ্ট্র এবং শ্রীলঙ্কায় বেশ কিছু ব্যবসার সঙ্গেও জড়িত আছেন তিনি। লঙ্কা প্রিমিয়ার লিগের এবারই প্রথম ফ্র্যাঞ্চাইজি হিসেবে নাম লিখিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। তামিমের গ্রেপ্তারের পর ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল করে এলপিএলের স্বত্বাধিকারী আইপিজি গ্রুপ।

এলপিএলের গত আসরে ডাম্বুলার ফ্র্যাঞ্চাইজি দলের নাম ছিল ডাম্বুলা ওরা। এবার মালিকানা পরিবর্তন করে রাখা হয়েছিল ডাম্বুলা থান্ডার্স। তামিমের প্রতিষ্ঠিত ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ এই ফ্র্যাঞ্চাইজি মালিকানায় ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App