×

খেলা

ছিটকে গেলেন ইমাদ ওয়াসিম

Icon

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ছিটকে গেলেন ইমাদ ওয়াসিম

কাগজ ডেস্ক : রাতে ডালাসে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে পাকিস্তান। এই ম্যাচ দিয়েই বিশ্বকাপযাত্রা শুরু হবে তাদের। তবে প্রথম ম্যাচের আগেই দুঃসংবাদ পেয়েছে পাকিস্তান ক্রিকেট দল। দলের অন্যতম সেরা অলরাউন্ডার ইমাদ ওয়াসিমকে প্রথম ম্যাচে পাচ্ছে না বাবর আজমরা। পাঁজরের ইনজুরির কারণে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না তিনি। গতকাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন পাক অধিনায়ক বাবর আজম।

ইমাদ পাঁজরের চোটে ভুগছেন বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে। ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টির আগে ব্যাটিং অনুশীলনের সময় ডান পাঁজরে ব্যথা অনুভব করেন পাকিস্তানের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। চার ম্যাচের সেই সিরিজ পাকিস্তান হেরেছে ২-০ ব্যবধানে। ২ ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। এর আগে গত বছরের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গিয়েছিলেন ইমাদ। পিএসএলে ব্যক্তিগত পারফরম্যান্সের কল্যাণে জাতীয় দলে পুনরায় খেলার ডাক পান তিনি। ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে দারুণ ফর্মে ছিলেন এই অলরাউন্ডার। দলের শেষ তিনটি ম্যাচে ম্যাচসেরার পুরস্কারও পেয়েছিলেন।

সেই কারণেই বিশ্বকাপের দলে নেয়া হয় তাকে। মোহাম্মদ আমিরের সঙ্গে তাকেও নেয়া হয় বিশ্বকাপ দলে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখনো পর্যন্ত ৭২ ম্যাচ খেলে ৬.৩০ ইকোনমিতে নেন ৭০ উইকেট। ব্যাটিংয়ে ৫৩৫ রান করেছেন। গড় ও স্ট্রাইকরেট ১৬.২১ ও ১৩৪.৭৬। বিশ্বকাপের বাকি ম্যাচগুলোয় ইমাদকে পাকিস্তান পাবে কিনা সেটা নির্ভর করেছে ইনজুরির অবস্থার ওপর। তবে ৩৫ বছর বয়সি এই অলরাউন্ডারকে বাকি ম্যাচে পাওয়া নিয়ে আশাবাদী বাবর, ‘যদিও ইমাদ প্রথম ম্যাচ খেলবে না, তবে আমরা আশা করছি বাকি ম্যাচগুলোতে তাকে পাওয়া যাবে।’ ইমাদের পরিবর্তে যুক্তরাষ্ট্রের বিপক্ষে একাদশে দেখা যেতে পারে আরেক অলরাউন্ডার শাদাব খানকে। যদিও এই লেগস্পিন অলরাউন্ডারের ফর্ম নিয়ে দুশ্চিন্তায় আছে বাবরের দল। ইমাদের ব্যাপারটি ছাড়াও পাকিস্তানের ব্যাটিং অর্ডার নিয়েও কথা বলেছেন বাবর। তিনি জানিয়েছেন পাকিস্তানের নির্দিষ্ট কোনো ব্যাটিং অর্ডার নেই। উদ্বোধনী জুটি নিয়ে বাবরকে প্রশ্নে করেন সাংবাদিকরা। উত্তরে বাবর বলেছেন, ‘কারো ব্যাটিং অর্ডার নির্দিষ্ট নয়, পরিস্থিতি অনুযায়ী পরিবর্তন হতে পারে এটা। সাইম আইয়ুব প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেনি। ও ম্যাচ বদলে দেয়ার মতো খেলোয়াড়, তবে এখনো ছন্দে ফেরার মতো ইনিংস খেলতে পারেনি। দলের জন্য যেটা ভালো সে অনুযায়ী পরিকল্পনা করব আমরা।’ এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে পাকিস্তানের সঙ্গে রয়েছে চিরপ্রতিদ্ব›দ্বী ভারতসহ যুক্তরাষ্ট্র, কানাডা ও আয়ারল্যান্ড। ৯ ও ১১ জুন ভারত ও কানাডার বিপক্ষে খেলবে পাকিস্তান। ফ্লোরিডায় ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবেন বাবররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App