×

খেলা

আর্জেন্টিনার অনুশীলনে লিওনেল মেসি

Icon

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

আর্জেন্টিনার অনুশীলনে লিওনেল মেসি

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় এবারের কোপা আমেরিকা শুরু হবে আগামী ২০ জুন। কোপাকে সামনে রেখে ফ্লোরিডায় মেসির ক্লাব ইন্টার মায়ামির ট্রেনিং গ্রাউন্ডে শেষ পর্বের প্রস্তুতি নিচ্ছে আর্জেন্টিনা দল। সেখানে সতীর্থদের সঙ্গে প্রথম অনুশীলনে যোগ দিয়েছেন মেসি। গত মাসে পায়ে ব্যথা পাওয়ায় লিওনেল মেসির কোপা আমেরিকায় খেলা নিয়ে একটু সংশয় জেগেছিল। তা অবশ্য ইতোমধ্যে কেটে গিয়েছে।

মহাদেশ সেরার ট্রফি ধরে রাখার অভিযান সামনে রেখে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক। এর আগে সবশেষ দুই ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলতে পারেননি মেসি। হ্যামস্ট্রিং চোটের কারণে ছিলেন দলের বাইরে। যদিও দুটি ম্যাচেই দল জয়লাভ করে। এল সালভাদরের বিপক্ষে ৩-০ ও কোস্টারিকার বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়লাভ করে আলবেসিলেস্তেরা। সবশেষ ২০২১ সালের কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে তাদের মাটিতেই হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। এবারো দারুণ ছন্দে আছে লিওনেল স্কালোনির দল। তাদের সবচেয়ে বড় ভরসা মেসিও ক্লাব ফুটবলে নিয়মিত গোল পাচ্ছেন, সতীর্থদের দিয়ে করাচ্ছেনও। গত শনিবার ইন্টার মায়ামির সবশেষ ম্যাচেও সেন্ট লুইস সিটির বিপক্ষে জালের দেখা পেয়েছেন মেসি। আটবারের ব্যালন ডি’অর জয়ী চলতি মেজর লিগ সকারে এখন পর্যন্ত করেছেন ১২ গোল, সঙ্গে অ্যাসিস্ট ৯টি। তার দলও আছে ইস্টার্ন কনফারেন্স তালিকায় শীর্ষে। মেসি চোট কাটিয়ে মাঠে ফেরায় স্বস্তি বোধ করছেন আর্জেন্টিনা কোচ। কোপা আমেরিকার আগে দুইটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আগামী ৯ জুন ইকুয়েডরের মুখোমুখি হবে তারা। এর পাঁচ দিন পর গুয়াতেমালার বিপক্ষে খেলবে তিনবারের বিশ্বকাপজয়ীরা। আসছে টুর্নামেন্টের জন্য আগেই ২৯ সদস্যের প্রাথমিক দল দিয়েছেন স্কালোনি। আগামী ১২ জুনের মধ্যে স্কোয়াড ২৬ জনে নিয়ে আনতে হবে। গতকাল বিকালের অনুশীলনে মোট ২৭ জন খেলোয়াড় উপস্থিত ছিল। দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে গঞ্জালো মন্তিয়েলের। মঙ্গলবার দলের সঙ্গে যোগ দিবেন ফ্রাঙ্কো আরমানি। আগামী শুক্রবার পর্যন্ত ইন্টার মায়ামির সব সুবিধা নিয়ে অনুশীলন চালিয়ে যাবে মেসিরা। ইকুয়েডরের বিপক্ষে প্রথম ম্যাচের মুখোমুখি হওয়ার জন্য শনিবার শিকাগোর উদ্দেশে রওনা হবে দলটি।

এদিকে মেসির নতুন স্পোর্টস ড্রিংকের নাম প্রকাশ করা হয়েছে গতকালই। এর কিছুদিন আগে ঘোষণা দিয়েছিলেন জুন মাসে নতুন এনার্জি ড্রিংক বাজারে আনছেন। ফ্যাক্টরিও দেখে এসেছিলেন। তবে জানাননি নাম। এবার ঘোষণা দিয়েছেন এনার্জি ড্রিংকসের নাম কী হবে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএনর প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ‘মাস+’ নামে বাজারে আসছে এই পানীয়। চারটি ফ্লেভারে যুক্তরাষ্ট্রের বাজারে ছাড়া হবে এটি। তারই একটি ফ্লেভারের নাম মেসি রেখেছেন ব্যালন ডি’অরকে স্মরণে রেখে। কমলার স্বাদে তৈরি বলেই যার নাম করা হয়েছে অরেঞ্জ ডি’অর নামে। অরেঞ্জ ডি’অর ছাড়া বাকি তিন ফ্লেভারের মাঝে আছে মায়ামি পাঞ্চ, বেরি কোপা ক্রাস, লিমন লাইম লিগ। পানীয়ের নাম মাস+ রাখার ব্যাপারে মেসি জানান, মোট ৪৫০টি স্প্যানিশ নাম থেকে এই নামটি বেছে নেয়া হয়েছে। নিজের জীবন ও ক্যারিয়ারের কথা ভেবেই এই নাম বাছাই করেছেন।

স্প্যানিশ ‘মাস’ এর অর্থ আরো বেশি।

সঙ্গে + চিহ্ন দিয়ে অতিরিক্ত হাইড্রেশনের দিকে ইঙ্গিত দেয়া হয়েছে। মেসির এই হাইড্রেশন ড্রিংকে মোট চারটি ফ্লেভারই বাজারে আসবে আগামী ১৩ জুন। ইলেক্ট্রোলাইট, ভিটামিন এবং খনিজযুক্ত মাস প্লাসের বিভিন্ন ফ্লেভারের নামগুলো মেসি বেছে নিয়েছেন ক্যারিয়ারের উল্লেখযোগ্য দিকগুলো নিয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App