×

খেলা

সমর্থকদের প্রতি কৃতজ্ঞ পান্ডিয়া

Icon

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সমর্থকদের প্রতি কৃতজ্ঞ পান্ডিয়া

কাগজ ডেস্ক : ভারত-পাকিস্তান ম্যাচ মানে বরাবরই ভিন্ন এক উত্তাপ। এ ম্যাচের ওপর দেশ দুটির তো বটেই, চোখ থাকে বাকি ক্রিকেট বিশ্বেরও। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে দুই দেশ। যে কারণে গ্রুপপর্বেই খেলা আছে দুই দলের। ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে দেখা হবে চিরপ্রতিদ্ব›দ্বী দুই দলের। এই ম্যাচ নিয়ে কথা বলছেন অনেকেই। দুই দেশের সাবেক ক্রিকেটার আর সমর্থকদের সঙ্গে ম্যাচটি নিয়ে কথা বলতে শুরু করেছেন ভারত ও পাকিস্তানের বিশ্বকাপ দলে যারা আছেন, তারাও। ম্যাচটি নিয়ে স্টার স্পোর্টসে কথা বলেছেন ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্ত। এদিকে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানও মন্তব্য করেছেন এই ম্যাচ নিয়ে।

গতকাল স্টার স্পোর্টসকে হার্দিক বলেছেন, ‘আপনি যেখানেই (ভারত-পাকিস্তান ম্যাচ) যান সেখানেই উন্মাদনা। আমি নিশ্চিত সবাই চায় যে আমরা ম্যাচ জিতব। আমিও তাই ভাবি এবং একই সঙ্গে বাইরের অবাঞ্চিত বিষয় এড়িয়ে ম্যাচে ফোকাস রাখতে যথাসাধ্য চেষ্টা করতে চাই। আমি সমর্থকদের প্রতি কৃতজ্ঞ, তারা তাদের সবটুকু ভালোবাসা দিয়ে আমাদের সমর্থন দেন। তবে আমরা যখন মাঠে যাই, তখন অন্য কিছু নিয়ে ভাবতে পারি না’। এদিকে পাকিস্তান ম্যাচকে ‘বিশেষ’ কিছু বলে আখ্যায়িত করেছেন ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্ত। গাড়ি দুর্ঘটনা কাটিয়ে আইপিএল দিয়ে বাইশ গজে প্রত্যাবর্তন হয় পন্তের। প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলেছেন ৩২ বলে ৫৩ রানের দুর্দান্ত ইনিংস।

ঋষভ বলেন, ‘এটি (ভারত-পাকিস্তান ম্যাচ) সব সময়ই বেশ উত্তেজনাপূর্ণ। কারণ এটি একটি বিশেষ ম্যাচ। আপনি সব সময় বেশি চাপ অনুভব করেন কারণ সমর্থকরা এই ম্যাচগুলো দীর্ঘদিন ধরে মনে রাখে’। এর আগে ২০২১ বিশ্বকাপে পাকিস্তানের তৎকালীন বোর্ড সভাপতি রমিজ রাজা রিজওয়ানকে বলেছিলেন ট্রফি পাও বা না পাও, ভারতের কাছে হারা যাবে না। সেবার ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। এ নিয়ে কথা বলেছেন রিজওয়ান। তার ভাষায়, ‘রমিজ রাজা আমাদের সঙ্গে দেখা করে বললেন, তোমাদের ভারতকে হারাতে হবে। আপনি ট্রফি জিতুন বা না জিতুন, শুধু ভারতের কাছে হারবেন না। আমরা যখন জিতেছি, তখনই বুঝতে পেরেছি, আমরা আসলে কী অর্জন করেছি। সবাই ভারতকে হারানোর জন্য আমাদের প্রশংসা করছিল’। এদিকে বাবর আজম বলেছেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচের দিকে পুরো বিশ্বের দৃষ্টি নিবদ্ধ। স্বাভাবিকভাবেই নাড়ির চাপ থাকবে। তবে আমাদের মূল লক্ষ্যে অবিচল থাকতে হবে’। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সঙ্গে এখন পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছে পাকিস্তান।

তবে ২০০৭ সালে প্রথম আসরের ফাইনালসহ তারা হেরেছে ছয়টিতেই। পাকিস্তানের জয় ২০২১ সালে দুবাইয়ে গ্রুপপর্বের ম্যাচটিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App