×

খেলা

ম্যাচ ভেন্যু ডালাসে শান্ত-সাকিবরা

Icon

প্রকাশ: ০৪ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ম্যাচ ভেন্যু ডালাসে শান্ত-সাকিবরা

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শুরু হবে ৮ জুন। এরই মধ্যে গতকাল ম্যাচের ভেন্যু ডালাসে পৌঁছেছে বাংলাদেশ দল। এখানকার গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে টাইগাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র গণমাধ্যমকে টাইগারদের ডালাসে পৌঁছানোর খবর নিশ্চিত করেছে। সূত্রের তথ্যমতে, গতকাল দুপুর ১২টায় জাতীয় দলের খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা মূল পর্বের প্রথম ম্যাচের শহরে এসে পৌঁছায়। প্রথম ম্যাচ শেষে, ১০ জুন দ্বিতীয় ম্যাচে নিউইয়র্কে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ১৩ জুন কিংসটাউনে নেদারল্যান্ডস ও ১৭ জুন একই ভেন্যুতে নেপালের বিপক্ষে খেলবে টাইগাররা।

এদিকে সময়টা যে বাংলাদেশের মোটেই ভালো যাচ্ছে না সেটা নতুন করে বলার প্রয়োজন নেই। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ২-১ ব্যবধানে হারের ক্ষত না শুকাতেই শনিবার আইসিসির প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে হেরে গেছে ৬০ রানে। হারার ক্ষত না শুকাতেই মড়ার ওপর খাঁড়ার ঘা হিসেবে আবির্ভূত হয়েছে পেসার শরিফুল ইসলামের ইনজুরি। ভারতের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁহাতে চোট পাওয়ায় শরিফুলের ক্ষতস্থানে ছয়টি সেলাই দিতে হয়েছে। এতে করে পুরো বিশ্বকাপে তাকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে সংশয়। তাছাড়া আগে থেকেই তাসকিন আহমেদের পাঁজরের চোট তো আছেই। অন্যদিকে গতকাল ডালাসে পৌঁছে একটি ইসলামিক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ-সাকিব আল হাসানরা। মূলত সেখানে অ্যলন মসজিদের নির্মাণের জন্য তহবিল সংগ্রহে সহযোগিতা করেছেন তারা। সাকিব-মাহমুদউল্লাহর সঙ্গে ছিলেন তানজিম হাসান সাকিব ও হাসান মাহমুদ।

বিশ্বকাপে এবার ডালাসের যে স্টেডিয়ামে বাংলাদেশের খেলাটি অনুষ্ঠিত হবে, সেটি একসময় বেসবল স্টেডিয়াম ছিল। বর্তমানে একে ক্রিকেট স্টেডিয়ামে পাল্টানো হয়েছে। ম্যাচটি ঘিরে স্থানীয় বাঙালিদের মধ্যে চরম উত্তেজনা দেখা যাচ্ছে। দলে দলে তরুণ, মধ্যবয়সি যুবক সবাই টিকেট কেটে মাঠে গিয়ে ম্যাচ দেখতে চায়। প্রিয় দলকে ঘরের মাঠের অনুভূতি দিতে চায়। এর মধ্যেই প্রস্তুতি শুরু হয়ে গেছে। বাংলাদেশের জন্যও সুবিধা হলো। ডালাসে প্রচুর বাংলাদেশির বাস। টাইগাররা টেরই পাবে না যে বিদেশের মাটিতে এসেছে। গ্যালারি থেকে ‘শাবাশ বাংলাদেশ’ গর্জন শোনা যাবে, যেমনটা শোনা যেত মিরপুর স্টেডিয়াম থেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App