×

খেলা

বিশ্বকাপে দারুণ কিছু করার আশ্বাস দিলেন শান্ত

Icon

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বিশ্বকাপে দারুণ কিছু করার আশ্বাস দিলেন শান্ত

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রার শুরুটা হবে ৮ জুন শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচ দিয়ে। কিন্তু তার আগেই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২-১ হার দিয়ে সিরিজ শেষ করায় সমালোচনার শিকার হতে হয়েছে শান্তবাহিনীকে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পান সাকিব-মাহমুদউল্লাহরা। তবে তাতেও ভারতের বিপক্ষে বাংলাদেশ ম্যাচটি হেরেছে ৬০ রানে। রোহিত-পান্ডিয়াদের করা ১৮২ রানের জবাবে বাংলাদেশ ৯ উইকেট হারিয়ে তোলে ১২২ রান। মূল আসরের আগে দলের এমন অবস্থায় বিশ্বকাপের মূল আসরে বিশেষ কিছু করার কথা বলে নতুন করে আশার বাণী শুনিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

ম্যাচ শেষে গত শনিবার বাংলাদেশ অধিনায়ক শান্ত বলেছেন, ‘মনে হয় না (পরিকল্পনা অনুযায়ী হয়েছে খেলা) কিন্তু বোলাররা দারুণ করেছে। কিন্তু আমরা ব্যাটিংয়ে ভালো করতে পারিনি। আশা করি, বিশ্বকাপের মূল খেলায় স্পেশাল কিছু করব’।

প্রস্তুতি ভালো না হলেও মূল বিশ্বকাপে কীভাবে ভালো করবে বাংলাদেশ। নাজমুল তারও ব্যাখ্যা দিয়েছেন, ‘আগে কী হয়েছে, সেটা নিয়ে আমরা ভাবছি না। আমরা সবাই জানি আমাদের সামর্থ্য কতটা। আমাদের সাহসী হতে হবে এবং পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে’। যুক্তরাষ্ট্রে গেলেও চোটের কারণে প্রস্তুতি সিরিজে খেলেননি তাসকিন, প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষেও ছিলেন না এই পেসার। মোস্তাফিজুর রহমানকেও বিশ্রাম দিয়েছে বাংলাদেশ দল।

এ দুজন একাদশে ফিরলে বিষয়টি অন্য রকম হবে বলে মনে করেন নাজমুল, ‘তাসকিন ও মোস্তাফিজ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তারা দুজন যখন ফিরবে, তখন ভিন্ন কিছু হবে’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App