×

খেলা

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হারল টাইগাররা

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে গতকাল ভারতের বিপক্ষে বোলার এবং ব্যাটারদের বিবর্ণ পারফরম্যান্সে হেরেছে টাইগাররা। ভারতের ১৮২ রানের জবাবে খেলতে নেমে ১৯.৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে লাল-সবুজের প্রতিনিধিরা। ফলে ৬১ রানে ম্যাচ জিতে নেয় ভারত। টিম ইন্ডিয়ার চ্যালেঞ্জের পাল্টা জবাব দিতে গিয়ে ম্যাচের শুরুতেই ব্যাকফুটে চলে যায় হাথুরুর শিষ্যরা। সৌম্য, লিটন, তামীম, শান্ত ও হৃদয়ে সমন্বয়ে গড়া টপঅর্ডার গতকাল ছিল চরম ব্যর্থ। এই পাঁচজনের মধ্যে সৌম্য এবং শান্ত রানের খাতা খুলতেই পারেননি। দলীয় ৪১ রানে ৫ উইকেটের পতন হলে ৬ষ্ঠ উইকেটে সাকিবকে নিয়ে জুটি বাঁধেন রিয়াদ। এ জুটি ৭৫ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। ৩৩ বলে ২৮ রান করে আউট হন সাকিব।

টাইগার ব্যাটারদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ ২৮ বলে সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলেন।

প্রস্তুতিমূলক ম্যাচ হলেও, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের কন্ডিশন ও পিচের সঙ্গে মানিয়ে নেয়ার লড়াই ছিল বাংলাদেশ-ভারতের। যেখানে শরিফুল ইসলাম ও শেখ মেহেদীর নিয়ন্ত্রিত বোলিংয়ের পরও রোহিত শর্মার দল বড় পুঁজি পেয়েছে। মূলত সাকিব আল হাসান ও তানভীর ইসলামের খরুচে দিনে ব্যাট হাতে ঝড় তুলেছেন ঋষভ পান্ত হার্দিক পান্ডিয়ারা। নির্ধারিত ২০ ওভার শেষে ভারত ৫ উইকেটে ১৮২ রান সংগ্রহ করেছে।

টস জিতে ব্যাট করতে নামা ভারতের বিপক্ষে প্রথম ওভারটা বেশ ভালো করেন মেহেদী হাসান। তিনি কেবল ৫ রান দেন। পরের ওভারে এসে উইকেট নিয়ে নেন শরিফুল ইসলাম। তার করা ওভারের পঞ্চম বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন সাঞ্জু স্যামসান। ৬ বল খেলে এক রান করেন তিনি। ১৯ বলে ২৩ রান করা ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে সাজঘরে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদ। সপ্তম ওভারে তার বলে রিশাদ হোসেনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান রোহিত।

অপর প্রান্তে অবশ্য ঠিকই মারমুখী ছিলেন পান্ত। ১০ ওভার শেষে ২ উইকেটে ৯২ রান করে ভারত। তবে ৩২ বলে ৫৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফিরে যান পান্ত।

এরপর ভারতের ইনিংসের হাল ধরেন হার্দিক পান্ডিয়া। গত কয়েক মাস ধরে খারাপ সময় কাটানো এই অলরাউন্ডার বার্তা দেন ফিরে আসারও। তানভীর ইসলামকে টানা তিনটি ছক্কা হাঁকান। ওই ওভারেই অবশ্য ১৮ বলে ৩১ রান করা সূর্যকুমার যাদবকে আউট করেন তানভীর। শেষ অবধি অপরাজিত থেকে হার্দিক ২৩ বলে দুটি চার ও চারটি ছক্কায় ৪০ রান করেন।

বাংলাদেশের বোলারদের মধ্যে মাহেদী হাসান, শরিফুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তানভীর ইসলাম একটি করে উইকেট লাভ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App