×

খেলা

কাবাডিতে শেষ চারে থাইল্যান্ড

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : দুদলই সমশক্তির। ফলে ম্যাচের আগে আঁচ করা যায়নি কে জিতবে- ইরাক নাকি থাইল্যান্ড? মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয়-পরাজয়ের ফয়সালা হয়েছে। গতকাল বঙ্গবন্ধু কাপ-২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে দিনের প্রথম ম্যাচে (বি-গ্রুপ) হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ পর্যন্ত জয়ের হাসি হেসেছে থাইল্যান্ড। তারা ২টি লোনাসহ ৪৪-৪২ পয়েন্টে জয় কুড়িয়ে নেয়। অল্পের জন্য কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে না পেরে একরাশ হতাশা নিয়ে কোর্ট ছাড়ে ইরাক। ম্যাচের প্রথমার্ধে থাইল্যান্ড ২৮-২৪ পয়েন্টে এগিয়ে ছিল। ম্যাচসেরার পুরস্কার লাভ করেন থাইল্যান্ডের নফাদোইন পন্তেইসং। তাকে পুরস্কৃত করেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ফেরদৌস আহমেদ এবং জগন্নাথ ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি ডা. শেখ মাসরিক হাসান।

থাইল্যান্ড জিতে সেমিতে গেলেও এখনো সেখানে তাদের প্রতিপক্ষ ঠিক হয়নি। কেননা তাদের গ্রুপের ও দিনের শেষ ম্যাচের (কেনিয়া-উগান্ডা) ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে। কেনিয়া হারলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে থাইল্যান্ড। আর কেনিয়া জিতলে গ্রুপ রানার্সআপ হবে থাইল্যান্ড। সেক্ষেত্রে সেমিতে বাংলাদেশকে পাবে থাইল্যান্ড।

গতকাল দিনের প্রথম ম্যাচটি ছিল যথেষ্ট প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ। শুরুতে ইরাক এগিয়ে থাকলেও পরে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এগিয়ে যায় থাইরা। দুদলই গ্যালারির দর্শকদের ভালো সমর্থন পেয়েছে। ফলে ম্যাচটি উপভোগ্য হয়ে ওঠে।

জাপানকে তিন লোনাসহ ৪৪-২২ পয়েন্টে হারিয়ে জয় দিয়েই বঙ্গবন্ধু কাপ-২০২৪ আন্তর্জাতিক কাবাডির গ্রুপ পর্ব শেষ করল শ্রীলঙ্কা। গতকাল মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে ১৯-১১ পয়েন্টে এগিয়ে ছিল বিজয়ীরা।

নিজেদের শেষটা রাঙাতে সব চেষ্টাই করেছে লঙ্কানরা। দলের ক্যাপ্টেন মিলিন্ডা চতুরঙ্গা একাই ১৫ পয়েন্ট সংগ্রহ করে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন। যদিও দুদলের জন্যই এটা ছিল নিয়মরক্ষার ম্যাচ।

গ্রুপপর্বের একাধিক ম্যাচ হেরে তাদের বিদায়টা নিশ্চয়ই ছিল। এ পর্বে জাপান সবকটা ম্যাচই হেরেছে। তবে শেষ ম্যাচটা জিতে একটা সুখস্মৃতি সঙ্গে নিয়ে গেল লঙ্কানরা।

বঙ্গবন্ধু কাপ-২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে জয় পেয়েছে ইউরোপের একমাত্র প্রতিনিধি পোল্যান্ড। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপপর্বে নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হয় দুদল। ম্যাচে তিনটি লোনাসহ ৫৪-৩০ পয়েন্ট ব্যবধানে জেতে পোল্যান্ড। খেলার প্রথমার্ধে বিজয়ী দল ৩০-১৪ পয়েন্ট ব্যবধানে এগিয়ে ছিল। দারুণ ক্রীড়াশৈলী প্রদর্শন করে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন পোলিশ ক্রিস্টিয়ান ক্রুল। গ্রুপপর্বে ৫ ম্যাচে এটি পোল্যান্ডের দ্বিতীয় জয়। অপর দিকে গ্রুপপর্বে ৫ ম্যাচে কোরিয়ার জয় কেবল একটিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App