×

খেলা

আবাহনীর জয়রথ থামাল মোহামেডান

Icon

প্রকাশ: ০২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : ঢাকা নারী প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডকে গতকাল ১১১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে মোহামেডান নারী ক্রিকেট দল। এতে চলতি মৌসুমের ৫ ম্যাচের ৫টিতেই জয় পেল মোহামেডান। গোটা ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা। প্রথম চার রাউন্ডে সবগুলো ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে আধিপত্য দেখিয়েছে মোহামেডান ও আবাহনী। পঞ্চম রাউন্ডে এসে দুই ঐতিহ্যবাহী ক্লাব মুখোমুখি লড়াইয়ে নামে। তাতে সালমার অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীর জয়রথ থামাল মোহামেডান। গতকাল বিকেএসপির ৩ নম্বর মাঠে ১১১ রানে জিতেছে তারা। ১৮৮ রানের লক্ষ্যে নেমে ২৯.১ ওভারে মাত্র ৭৬ রানে গুটিয়ে যায় আবাহনী।

বিকেএসপিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৭৩ রানের জুটি গড়েন মোহামেডানের দুই ওপেনার জাসিয়া আক্তার ও মুর্শিদা খাতুন। ৪৪ বলে ৪১ রান করে ফেরেন জাসিয়া। এরপর সোবহানা মোস্তারিকে নিয়ে ৫৫ রান যোগ করেন মুর্শিদা। সোবহানার ব্যাট থেকে আসে ৩২ রানের ইনিংস। মুর্শিদার ব্যাট থেকে আসে ৭৮ বলে ৫৫ রান। শেষ দিকে অভিজ্ঞ সালমার ৪৪ বলে ৩২ রানের ইনিংসে ভর করে রান হয় ১৮৭। আবাহনীর বোলারদের মধ্যে ৩৭ রানে ৩ উইকেট নেন তরুণ অফ স্পিনার শরিফা খাতুন। এছাড়া নাহিদা আক্তার ৪৩ রানে নেন ২ উইকেট ও জাহানারা আলম ৩৯ রানে নেন একটি উইকেট। ১৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আবাহনী। দুই অঙ্ক ছুঁতে পারেন মাত্র তিন ব্যাটার। সর্বোচ্চ ২০ রান আসে রুবাইয়া হায়দার ঝিলিকের ব্যাট থেকে।

২টি করে উইকেট নেন সালমা, আয়েশা রহমান ও রুমানা আহমেদ। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরার পুরস্কার জেতেন সালমা। বিকেএসপির এক নম্বর মাঠে জাবেদ আহসান সোহেল ক্রিকেট একাডেমিকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে গুলশান ইয়ুথ ক্লাব। শুরুতে ব্যাট করে স্রেফ ৬৯ রানে অলআউট হয়ে যায় জাবেদ আহসান। ওই রান ১৭ ওভার ৪ বলেই তাড়া করে ফেলে গুলশান ইয়ুথ।

জাবেদ আহসানের মেয়েরা খেই হারায় শারমিন আক্তার সোহা ও ববিতা মিনার বোলিংয়ের সামনে। ৬ ওভারের তিনটিই মেডেনসহ স্রেফ ৩ রান দিয়ে ৩ উইকেট নেন শারমিন। ৮ ওভারে ১০ রান দিয়ে সমান উইকেট নেন ববিতা। জাবেদ আহসানের পক্ষে ৭৫ বল খেলে সর্বোচ্চ ১৭ রান করেন সুরভী রায়।

৪৩ ওভারে প্রতিপক্ষকে অলআউট করে দিয়ে রান তাড়ায় নামে গুলশান ইয়ুথের মেয়েরা। ৩ উইকেট হারালেও জয় পেতে সমস্যা হয়নি তাদের। ৫৩ বলে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার আকা মল্লিক।

বিকেএসপির চার নম্বর মাঠে সিটি ক্লাবকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। শুরুতে ব্যাট করে ১০২ রানে অলআউট হয় সিটি ক্লাব। ওই রান ২৭ ওভার ৫ বল খেলে তাড়া করে আনসার।

আনসারের হয়ে ৯ ওভারে স্রেফ ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন রিতু মণি। তিন উইকেট নেয় আরেক বোলার সুলতানা ৯ ওভার ২ বলে দেন ১৯ রান। ৮৬ বলে সিটি ক্লাবের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন গার্গি সুনীল ওয়াকার।

রান তাড়ায় নেমে ব্যাট হাতে ১৯ বলে অপরাজিত ২০ রান করেন রিতু, ম্যাচসেরা হন তিনি। ৫৫ বলে আনসারের পক্ষে সর্বোচ্চ ৩২ রান আসে আরবিন তানির ব্যাটে। ৪৫ বলে ২৬ রান করেন শারমিন আক্তার সুপ্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App