×

খেলা

কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ চ্যাম্পিয়ন

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট

Icon

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে ২০২৩-২৪ মৌসুমের চ্যাম্পিয়ন হয়েছে রাজধানীর কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ। গত বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ন্যাশনাল ফাইনালে পিরোজপুরের সরকারি কে.জি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়কে ১৮৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪২ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ। কিন্তু ৮ নম্বরে নেমে তাণ্ডব চালায় সিফাত শাহরিয়ার (মোশারফ)। তার ব্যক্তিগত ১৪৮ রানের ইনিংসে ২৮৬ রানের বড় পুঁজি পায় কদমতলার স্কুলটি। জবাব দিতে নেমে ৯৯ রানের বেশি করতে পারেনি পিরোজপুরের প্রতিনিধিরা।

ম্যাচ শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রাইম ব্যাংক পিএলসির উপব্যবস্থাপনা পরিচালক নাজিম এ চৌধুরী। তাছাড়া উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংকের প্রধান বিপণন ও যোগাযোগ কর্মকর্তা সৈয়দ রায়হান তারিক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্ট কমিটির ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কাওসার।

ফাইনালে কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজের হয়ে হাল ধরার পাশাপাশি দারুণ সেঞ্চুরি তুলে নেয় সিফাত শাহরিয়ার। ফিল্ডিং করার সময় আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। তবে, বোলিংয়ে বিজয়ী দলের হয়ে হ্যাটট্রিক করে প্রতিপক্ষকে গুটিয়ে দেয় মোহাম্মদ হোসাইন। অপরদিকে পিরোজপুরের সরকারি কে.জি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের হয়ে অধিনায়ক অনিকের ব্যাট থেকে আসা সর্বাধিক ২২ রান ব্যতীত আর কেউই নিজেদের ইনিংস বড় করতে পারেনি। প্রথম ইনিংসে বল করে ২টি করে উইকেট পায় পিরোজপুরের দল ফয়জুল্লাহ, সিয়াম ও অংশু। ফাইনালে ম্যাচসেরা হয় সেঞ্চুরিয়ান সিফাত শাহরিয়ার।

একনজরে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০২৩-২৪ :

চ্যাম্পিয়ন : কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা। রানার্সআপ : সরকারি কে.জি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়।

ম্যান অব দ্য ফাইনাল : সিফাত শাহরিয়ার (মোশারফ) ঢাকা।

ম্যান অব দ্য টুর্নামেন্ট : হৃদয় ফকির (কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা)

সর্বোচ্চ রান : সিফাত শাহরিয়ার (মোশারফ)-(১৯২ রান, ন্যাশনাল রাউন্ড)-ঢাকা।

সর্বোচ্চ উইকেট : নূর আহমেদ সিয়াম-(৯ উইকেট, ন্যাশনাল রাউন্ড)

২০১৫ সাল থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে খুদে ক্রিকেটারদের সবচেয়ে বড় ক্রিকেট আসর প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের স্পন্সর প্রাইম ব্যাংক। বিজ্ঞপ্তি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App