×

খেলা

সমস্যার সমাধান চান পাপন

Icon

প্রকাশ: ২৯ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : নতুন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন গতকাল প্রথমবারের মতো মিরপুরের সৈয়দ নজরুল ইসলাম কমপ্লেক্স ভ্রমণে গিয়েছিলেন। সেখানেই অচল ইলেকট্রনিক স্কোরবোর্ড নিয়ে কথা বলেছেন তিনি। কয়েক কোটি টাকা ব্যয়ে বানানো স্কোরবোর্ড অচল শুরু থেকেই। দ্রুতই এর সমাধান করার আশ্বাস দিয়েছেন তিনি। আগামী ৭ দিনের মধ্যে স্কোরবোর্ডের অবস্থা জানতে চেয়েছেন পাপন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পাপন বলেছেন, ‘ক্রিকেট বোর্ডের এত কাছে, এরপরও এত দিন আসা হয়নি। আজ এসে ভালোই লাগছে। সাঁতার ফেডারেশনের সঙ্গে দুইবার বসেছি। স্কোরবোর্ডের সমস্যার বিষয়টি জানি, আজ নিজেও দেখলাম। এনএসসির সঙ্গে এ নিয়ে কথা হয়েছে। আগে কী হয়েছে না হয়েছে এসব নয়। সাত দিনের মধ্যে জানাতে বলেছি কীভাবে এটা সচল করা যাবে জানাতে’। স্কোরবোর্ড ছাড়া সাঁতারের বড় সমস্যা গ্যাস। জাতীয় ক্রীড়া পরিষদ সাঁতার কমপ্লেক্সের পাশের রেস্টুরেন্টে গ্যাস সরবরাহ করেছে। এজন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষ লাইন বিচ্ছিন্ন করেছে সাঁতারের। ফলে শীতের দিন অনুশীলন বন্ধ থাকে পানি গরম না হওয়ায়। এই সমস্যার সমাধানের আশ্বাস দিলেন পাপন, ‘বিষয়টি নিয়ে বিদ্যুৎ ও জ¦ালানি প্রতিমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তিনি চিকিৎসাজনিত কারণে দেশের বাইরে। ফিরলে আশা করছি সমাধান করা যাবে’। মিরপুরের পাশাপাশি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেও একটি সুইমিংপুল রয়েছে সাঁতার ফেডারেশনের। নাজমুল হাসান পাপনের মা আইভী রহমানের নামে সেই সুইমিংপুলের নামকরণ হয়েছে আগেই। সেই পুল সংস্কার নিয়ে পাপন বলেন, ‘ওই পুলে যাইনি, শুনেছি। পুলটি সংস্কার ও আরো কিছু চাহিদা রয়েছে তাদের। এই অর্থ বছরে সম্ভব হয়নি, আগামী অর্থ বছরের জন্য আমরা সাহায্য করার চেষ্টা করব’। যুব ও ক্রীড়মন্ত্রী হয়ে পাপন বিভিন্ন ফেডারেশনের সঙ্গে বসছেন। প্রায় ৫০টি ফেডারেশনের সঙ্গে বৈঠকের পর পাপনের পর্যবেক্ষণ, ‘আমি এখনো শিক্ষণীয় পর্যায়ে আছি।

কয়েকটি ফেডারেশন পেশাদারিত্ব ও সঠিকভাবে চলছে, এদের মধ্যে সাঁতার অন্যতম। নদীমাতৃক দেশে অবশ্যই সাঁতারে ভালো করা উচিত। সাঁতার আমাদের গুরুত্বপূর্ণ ফেডারেশনের তালিকায় রয়েছে’। পাপন তার এক পর্যবেক্ষণ আবারো পুনরাবৃত্তি করে বলেন, ‘সব খেলায় বিশ্বকাপ খেলা সম্ভব না। কিছু খেলা বিশ্বকাপ, এশিয়ান গেমস, কিছু দক্ষিণ এশিয়ান বা অলিম্পিকে খেলবে– এরকম একটা পরিকল্পনা করে আগানো দরকার। একটা খেলা শুধু জাতীয় পর্যায়েও হতে পারে। যে জাতীয় সেরা তাকেও আমাদের সম্মান জানানোর দরকার আছে’। ফিফা বাফুফের সিনিয়র সহসভাপতিকে জরিমানা ও সাবেক স্টাফদের নিষিদ্ধ নিয়ে প্রশ্ন উঠলে পাপন বলেন, ‘এই বিষয়ে পরে আলাদাভাবে কথা বলব। কোনো বিষয় পুরোপুরি না জেনে মন্তব্য করা যায় না’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App