×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

ফের টাইগারদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

Icon

প্রকাশ: ২৮ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ফের টাইগারদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর একই প্রতিপক্ষের সামনে আবারো বাংলাদেশ। এবার বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচ। এ মাঠেই টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ২ জুন। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ কানাডা। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ খেলতে নামার আগে হিউস্টনের প্রেইরি ভিউতে যথেষ্ট অনুশীলন করেনি বাংলাদেশ। যে কারণে মন্থর উইকেটে মানিয়ে নিতে সমস্যা হয়েছে, এমন অভিযোগ উঠেছে। যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের আক্ষেপ সঙ্গী করে বিশ্বকাপ অভিযান শুরু করতে হবে বাংলাদেশকে। শেষ ম্যাচে মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিং আর ১০ উইকেটের বিশাল জয়ে নতুনভাবে শুরুর বার্তা পাওয়া গেছে। এখন বিশ্বকাপের মাঠে প্রস্তুতিটা ভালো করার দিকে চোখ বাংলাদেশের। হিউস্টন থেকে প্রথম অনানুষ্ঠানিক ম্যাচের ভেন্যু ডালাসে এখন টিম বাংলাদেশ। ডালাসে পৌঁছে পর দিনই ম্যাচ ভেন্যুতে অনুশীলন করেছে টাইগাররা। গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ঘাম ঝরিয়েছেন ক্রিকেটাররা। ওয়ার্ম আপ স্ট্রেচিংয়ের পাশাপাশি নেটেও ব্যাট বলে নিজেদের ঝালাই করে নিয়েছেন শান্ত, মাহমুদউল্লাহ, শরিফুলরা। যথারীতি সবচেয়ে বড় চিন্তার নাম ব্যাটারদের অফ ফর্ম। পরশু মিডিয়া ডে সম্পন্ন হয়েছে। দলীয় ফটোশুটের ছবি প্রকাশ করা হয়েছে, বিশ্বকাপের জার্সিও উন্মোচন করা হয়েছে।

আবার আগামী ১ জুন নিউইয়র্কের সদ্য প্রস্তুত স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। নাজমুল হোসেন শান্তদের জন্য নিজেদের ঝালিয়ে নেয়ার মোক্ষম সুযোগ এটি। তবে সেই ম্যাচে নাও খেলতে পারেন বিরাট কোহলি। এমন ইঙ্গিতই মিলেছে ভারতীয় গণমাধ্যমের রিপোর্টে। ভারতীয় গণমাধ্যম বলছে, শনিবার ভারতের প্রথম গ্রুপ বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রে উড়াল দিয়েছেন। ভারতের অধিনায়ক রোহিত শর্মা, হেড কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ও আরো কয়েকজন খেলোয়াড় মুম্বাই থেকে ফ্লাইট ধরলেও ছিলেন না কোহলি। তার সঙ্গে ছিলেন না হার্দিক পান্ডিয়াও। আইপিএলের প্লে-অফ থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিদায়ের পর বিসিসিআইয়ের কাছ থেকে ছুটি চেয়েছেন কোহলি। সব ঠিক থাকলে আগামী ৩০ মে যুক্তরাষ্ট্রের বিমানে উঠবেন কোহলি। হার্দিকও সম্ভবত দ্বিতীয় পর্যায়ে যাবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। ফলে ১ জুন বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলা হবে না তাদের।

নিউইয়র্কে যে মাঠে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ, সে মাঠে ১০ জুন প্রতিপক্ষ সাউথ আফ্রিকা। বিশ্বকাপের গ্রুপপর্বে বাংলাদেশের শেষের দুটি ম্যাচ ওয়েস্ট ইন্ডিজে। সেন্ট ভিনসেন্টে ১৩ জুন নেদারল্যান্ডস ও ১৬ জুন নেপালের বিপক্ষে খেলবে টিম টাইগার্স।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App