×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন হোল্ডার

Icon

প্রকাশ: ২৮ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার। ইনজুরির কারণে তিনি সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন। গতকাল তার বদলি খেলোয়াড় হিসেবে বাঁহাতি পেসার ওবেদ ম্যাকয়কে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। যিনি ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছেন। ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে উস্টারশায়ারের হয়ে খেলছিলেন হোল্ডার। চলতি মাসের শুরুতে কেন্টের বিপক্ষে অপরাজিত ১২৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এরপর চোটে পড়েন হোল্ডার। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লæআই) গতকাল জানিয়েছে, হোল্ডার ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে চোটটি পেয়েছেন। তবে তার চোট ঠিক কোথায়, তা উল্লেখ করা হয়নি সিডব্লæআইয়ের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে।

হোল্ডারের ইনুজরি নিয়ে বিবৃতি দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনেস। বিবৃতিতে তিনি বলেন, ‘জেসন আমাদের সেটআপে একজন অভিজ্ঞ খেলোয়াড়। তার অনুপস্থিতি নিঃসন্দেহে মাঠে এবং মাঠের বাইরে অনুভূত হবে। আমরা শিগগির পুরোপুরি ফিট জেসনকে আমাদের সঙ্গে পাওয়ার অপেক্ষায় আছি।’ হেইনেস আরো বলেন, ‘যদিও জেসনের দক্ষতার একজন খেলোয়াড়কে হারানো দুর্ভাগ্যজনক। তবে আমরা ওবেদ ম্যাকয়ের দক্ষতার ওপর আস্থাশীল। ওবেদ তার পারফরম্যান্সে অসাধারণ দক্ষতা এবং প্রতিশ্রæতি দেখিয়েছে। এটি তাকে আন্তর্জাতিক মঞ্চে প্রতিভাতে প্রদর্শন করানোর ক্ষেত্রে বড় সুযোগ করে দেবে। আমরা বিশ্বাস করি, সে স্কোয়াডে নতুন এবং গতিশীল শক্তি নিয়ে আসবে।’ ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টির সঙ্গে ২টি ওয়ানডে খেলেছেন ম্যাকয়।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজের প্রথম দুই ম্যাচেও খেলেছেন তিনি। প্রথম ম্যাচে ১৫ রানে ২ উইকেট নেয়ার পর সর্বশেষ ম্যাচে ২ ওভারে ৩২ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। এছাড়া বিশ্বকাপে পাঁচজন খেলোয়াড়কে রিজার্ভ হিসেবে রাখার ঘোষণাও দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তারা হলেন- কাইল মায়ার্স, ম্যাথু ফোর্ড, ফ্যাবিয়েন অ্যালেন, হেইডেন ওয়ালশ ও আন্দ্রে ফ্লেচার। রিজার্ভে থাকা খেলোয়াড়দের ‘এ-ক্লাস’ মেধা বলে উল্লেখ করেছেন ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের কোচ ড্যারেন স্যামি।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াড : রোভম্যান পাওয়েল (অধিনায়ক), আলজারি জোসেফ (সহঅধিনায়ক), জনসন চার্লস, রোস্টন চেজ, শিমরন হেটমায়ার, শাই হোপ, আকিল হোসেইন, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, ওবেদ ম্যাকয়, গুড়াকেশ মোতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফান রাদারফোর্ড ও রোমারিও শেফার্ড।

রিজার্ভ : কাইল মায়ার্স, ম্যাথু ফোর্ড, ফ্যাবিয়েন অ্যালেন, হেইডেন ওয়ালশ ও আন্দ্রে ফ্লেচার।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সহআয়োজক ও দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ আগামী ২ জুন পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের আসর শুরু করবে। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে গ্রুপ ‘সি’-তে আছে নিউজিল্যান্ড, আফগানিস্তান, পাপুয়া নিউগিনি ও উগান্ডার সঙ্গে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App