×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

তাসকিনের এলপিএল নিয়ে পাপনের শর্ত

Icon

প্রকাশ: ২৩ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : তাসকিন আহমেদের জন্য ফ্র্যাঞ্চাইজি লিগে ডাক পাওয়া নতুন কিছু নয়। এর আগে পিএসএল, আইপিএলের মতো বড় টুর্নামেন্টে প্রস্তাব পেয়েও বিসিবির অনুমতি না মেলায় খেলা হয়নি তার। এবার লঙ্কা প্রিমিয়ার লিগে দল পেলেও তাসকিনের খেলা নিয়ে আছে অনিশ্চয়তা। খেলতে হলে মানতে হবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের জুড়ে দেয়া শর্ত। গতকাল এলপিএলের এবারের আসরের নিলাম অনুষ্ঠিত হয়। যেখানে পেসার মোস্তাফিজুর রহমানের পর দল পেলেন পেসার তাসকিন আহমদেও। ড্রাফটে ভিত্তিমূল্য ৫০ হাজার ডলারে তাকে দলে ভিড়িয়েছে কলম্বো স্ট্রাইকার্স। বাংলাদেশ থেকে এলপিএলের ড্রাফটে ছিলেন- তাসকিন আহমেদ, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, তাওহিদ হৃদয় ও নাজমুল হোসেন শান্ত। সেখান থেকে কেবল তাসকিন দল পেলেন। বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানও এলপিএল খেলবেন। ডাম্বুলা থান্ডার্স সরাসরি দলে নিয়েছে তাকে।

কিন্তু প্রশ্ন হলো এবার বিসিবির অনাপত্তিপত্র পাবেন কিনা তাসকিন। এই ক্রিকেটারের সুযোগ পাওয়া অন্য পেসারদের জন্য বড় পাওয়া কিনা, এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘বড় পাওয়া কিনা সেটা নির্ভর করবে বিশ্বকাপের ওপর। ওরা ওখানে কী করে আগে সেটা দেখে নিই। পারফরম্যান্স দেখে বলতে পারব এটা বড় পাওয়া না অন্য কিছু। শুনুন, সবার আগে দেশ, তারপর অন্য জিনিস। আমরা চাই ওরা ওদের শ্রেষ্ঠ খেলাটা খেলুক বাংলাদেশের জন্য।

এটা প্রতিটা খেলোয়াড়ের জন্যই বলছি।’ পাপন আরো বলেন, ‘আমাদের এখানে সেরাটা দিক সবাই। এটা জানি চেষ্টা সবাই করে, কিন্তু সব সময় তো আর হয় না। আশা করি তারা তাদের সেরাটা খেলতে পারবে। আর তারপর এলপিএল; আইপিএল যা যা আছে সেখানে খেলবে। এসব টুর্নামেন্টে তারা যত বেশি সুযোগ পাবে, সেটা কিন্তু আমাদের জন্যই ভালো। এতে তারাও খুশি, আমরাও খুশি। কিন্তু দেশের খেলা বাদ দিয়ে নয়।’ বিসিবি সভাপতির ভাষ্য অনুযায়ী, এলপিএলে খেলতে হলে বিশ্বকাপে ভালো করার বিকল্প নেই তাসকিনের কাছে। চোটের কারণে অনিশ্চিত এই ক্রিকেটার কবে নাগাদ সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবেন তা নিয়েও আছে সংশয়। আর ফিরলেও নিজের পুরনো ছন্দে দেখা যাবে কি, তা নিয়ে তো প্রশ্ন থেকেই যায়। যুক্তরাষ্ট্রের ডালাসে ২৩ মে তাসকিনের কাঁধ ও পাঁজরের এমআরআই করা হতে পারে। তার ডান পাঁজরের পেশিতে টান আর হাড়ে চোট থাকলেও তিন থেকে চার সপ্তাহের মধ্যে সেরে উঠবেন বলে চিকিৎসকদের ধারণা। এ কারণেই সহঅধিনায়ক হিসেবে তাসকিনকে বিশ্বকাপ দলে নেয়া। গতকাল ডালাস থেকে লঙ্কান প্রিমিয়ার লিগে দল পাওয়ার সুখবর পেয়েছেন তাসকিন। তবে ছাড়পত্র পাবেন কিনা, সে ব্যাপারে জানেন না।

াবারো ভালো খেলতে উদ্বুদ্ধ করতে চাই। সমর্থকরা যেন আমাদের খেলা দেখে খুশি হয় ও গর্ববোধ করে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App