×

খেলা

যুক্তরাষ্ট্রে অনুশীলনে ব্যস্ত টাইগাররা

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

যুক্তরাষ্ট্রে অনুশীলনে ব্যস্ত টাইগাররা

কাগজ ডেস্ক : আগামী ২ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসন্ন বিশ্বকাপকে কেন্দ্র করে প্রস্তুতি হিসেবে স্বাগতিক যুক্তরাষ্ট্রের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ খেলার জন্য আগেভাগেই দেশ ছেড়েছে টাইগাররা। গত শুক্রবার শক্তিশালী হারিকেনের প্রভাবে হওয়া ঝড়বৃষ্টির মধ্যেই টেক্সাসের হিউস্টনে পৌঁছেছেন শান্তবাহিনী। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সেখানেই যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবেন তারা। সিরিজকে সামনে রেখে ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে টাইগাররা। গতকাল বিসিবি থেকে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায় জিম সেশনে ঘাম ঝরাচ্ছেন সাকিব-মাহমুদউল্লাহরা।

আগামী মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে শুরু হচ্ছে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ক্রিকেটের কোনো সংস্করণেই এখনো মুখোমুখি হয়নি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই এই সিরিজ খেলবে শান্তরা। জিম্বাবুয়ে সিরিজের ধারাবাহিকতা এই সিরিজেও ধরে রাখতে মরিয়া ক্রিকেটাররা। সেই সিরিজকে সামনে রেখে নিজেদের প্রস্তুত করছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। ব্যাটে-বলে নিজেদের ঝালিয়ে নেয়ার আগে জিম সেশনে ঘাম ঝরাতে দেখা গেছে সাকিব-তাসকিনদের। দীর্ঘ ভ্রমণের কারণে খেলোয়াড়রা ছিলেন কিছুটা ক্লান্ত। তাই মাঠে কোনো অনুশীলন সেশন রাখেনি টিম ম্যানেজমেন্ট।

জিমেই ফিটনেস নিয়ে কাজ করেছেন ক্রিকেটাররা। গতকাল বিসিবির প্রকাশিত এক ভিডিওতে সাকিব, তাসকিন ও লিটনদের জিমে ব্যস্ত সময় পার করতে দেখা যায়। দুদলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি হবে তিন ম্যাচের। আগামী ২১ মে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। এক দিন বিরতির পর সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ২৩ মে। আর সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি ২৫ মে। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে। এই সিরিজে আম্পায়ারিংয়ের দায়িত্বে থাকবেন ৪ জন। তারা হলেন- জারমেইন লিন্ডো, সামির বান্দেকার, আদিত্য গাজ্জার, বিজয়া মাল্লেলা। এই ৪ আম্পায়ার বর্তমানে যুক্তরাষ্ট্রের নাগরিক হলেও তাদের কারো জন্ম সেখানে নয়। বান্দেকার, গাজ্জার ও মাল্লেলা ভারতীয় বংশোদ্ভূত আর লিন্ডো জ্যামাইকান। এই সিরিজের পরই বিশ্বকাপ অভিযানে নামবে বাংলাদেশ। বিশ্বকাপে বাংলাদেশের দুটি ম্যাচ রয়েছে যুক্তরাষ্ট্রে। ৮ জুন সকাল সাড়ে ৬টায় টেক্সাসের ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে আসরের যাত্রা শুরু করবে বাংলাদেশ। এরপর ১০ জুন রাত সাড়ে ৮টায় নিউইয়র্কে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

পরবর্তীতে ১৩ জুন নেদারল্যান্ডস এবং ১৭ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে লাল-সবুজের প্রতিনিধিরা। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে। দ্বিতীয় ম্যাচ নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। পরের দুই ম্যাচ হবে সেন্ট ভিনসেন্টে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App