×

খেলা

টাইগারদের ব্যাটিং অর্ডার নিয়ে যা বললেন পাপন

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : আর মাত্র ১২ দিন পর পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। এ আসরকে সামনে রেখে নিজেদের সব প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই মাঝে বিশ্বকাপের আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের সিরিজ খেলতে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে বিশ্বকাপের আগে সমর্থকদের কাছে একটা প্রশ্ন ছিল ২০২২ সালের ওয়ানডে বিশ্বকাপের মতো এবড়োথোবড়ো ব্যাটিং অর্ডার মেনে খেলবে- নাকি পূর্বের চিরাচরিত অর্ডারে মাঠে নামবে টাইগাররা? তবে গতকাল বিসিবি সভাপাতি এবং যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন নিজের মতো করে ব্যাটিং অর্ডারের একটা নকশা দিয়েছেন।

বিশ্বকাপে টাইগার একাদশে কারা খেলবেন গতকাল এ নিয়ে পাপন বলেন, ‘আমাকে যদি জিজ্ঞেস করেন, ওপেনিংয়ে তিনজনের মধ্যে কোন দুজন খেলবে? তাহলে এটা আমি বলতে পারব না। তিনে শান্ত, চারে তাওহীদ হৃদয়, পাঁচে সাকিব আল হাসান, ছয়ে মাহমুদউল্লাহ রিয়াদ, সাতে অনিক খেলতে পারে- যদি আমরা এই কজন ব্যাটার খেলাই। তারপর একজন স্পিনার আসবে। রিশাদ আসবে নাকি শেখ মাহেদী আসবে সেটা আমি জানি না। এরপর তিনজন পেসার খেলবে; এটা হলো স্ট্যান্ডার্ড। এখন এর মাঝে পরিবর্তনের সম্ভাবনা খুবই ক্ষীণ বলে আমার মনে হয়।’

লিটন দাসের ফর্ম না থাকায় ওপেনিংয়ে তানজিদ তামিমকেই এগিয়ে রাখলেন বিসিবি সভাপতি। তিনি বলেন ‘এক বছর আগেও আমি যদি কাউকে জিজ্ঞেস করতাম, আমাদের সেরা ওপেনার কে? তামিম (ইকবাল) ছাড়া। সবাই বলত লিটন দাস।

কিন্তু লিটন এখন ফর্মে নেই। খালি দোয়া করতে পারি যেন সে ফর্মে ফেরে। শান্ত, তাওহীদ হৃদয় বা অনিক যা-ই বলেন ওদের এ পর্যন্ত যে কয়েকটা খেলা দেখেছি, তারা সবাই সম্ভাবনাময় প্লেয়ার। আর থাকে সাকিব আর মাহমুদউল্লাহ... এদের তো আর কথাই নেই। তাহলে বাকি থাকে হলো আরেকটা ওপেনার। আমাকে যদি জিজ্ঞেস করেন, তানজিদ তামিম? ও টি-টোয়েন্টিতে অসম্ভব ভালো খেলছে। যে অ্যাপ্রোচ ও সাহসিকতা দরকার, এটা ওর মধ্যে আছে। ও যদি সুযোগ পায় আগামী এক-দেড় বছরের মধ্যে আমাদের একজন ভালো ওপেনার হতে পারে।’

উল্লেখ্য, বিশ্বকাপে বাংলাদেশের অভিযান শুরু হবে ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। এর আগে নাজমুল শান্তর দল যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২১, ২৩ ও ২৫ মে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App