×

খেলা

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে অনিশ্চয়তা

Icon

প্রকাশ: ১৯ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : বিশ্বকাপ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ। সিরিজ শেষে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন। তবে সিরিজটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। কারণ, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজের ম্যাচগুলো যে ভেন্যুতে অনুষ্ঠিত হওয়ার কথা, হাউস্টনের সেই প্রেইরি ভিউ স্টেডিয়াম প্রচণ্ড ঝড়ে বিধ্বস্ত হয়েছে পুরো স্টেডিয়াম। ২১ মে দুই দলের তিন ম্যাচ সিরিজটি হবে কিনা, তা নিয়েও শঙ্কার কথা জানিয়েছেন ইএসপিএন ক্রিকইনফোর যুক্তরাষ্ট্র প্রতিনিধি পিটার ডেলা পেনা। সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ নিজের ব্যক্তিগত প্রোফাইলে তিনি লিখেছেন, ‘যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ ২১ মে শুরু হওয়ার কথা। কিন্তু হিউস্টনের ওপর দিয়ে গত শুক্রবার ঝড় বয়ে গেছে। প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে অস্থায়ীভাবে যেসব স্থাপনা বসানো হয়েছিল, তা ধ্বংস হয়ে গেছে।’

গত শুক্রবার হাউস্টন এলাকায় প্রচণ্ড বেগে ঘুর্ণিঝড় বয়ে যায়। যাতে ৭ জন মানুষ নিহত হওয়ারও খবর পাওয়া যাচ্ছে। শুধু তাই নয়, পুরো হাউস্টন এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। ৯ লাখ মানুষ অন্ধকারে রাত অতিবাহিত করেছে।

সেই সঙ্গে প্রেইরি ভিউ স্টেডিয়ামে অবস্থিত অস্থায়ী সব স্থাপনা পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। খেলোয়াড়দের ডাগআউট, ভিআইপি টেন্ট, সাইটস্ক্রিনসহ মাঠের সব স্থাপনাই অস্থায়ী। এসব অস্থায়ী স্থাপনাই ঝড়ের কবলে পড়ে বিধ্বস্ত হয়ে গেছে। এমনকি প্র্যাকটিস নেটও পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। সম্প্রচার কর্তৃপক্ষের জন্য স্থাপন করা সবগুলো স্ট্যান্ডই ঝড়ে উড়ে গেছে।

এদিকে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হতে বাকি আর মাত্র দুই দিন বাকি। পিটার ডেলা পেনা লিখেছেন, এই সময়ের মধ্যে মাঠকে খেলার উপযোগী হিসেবে পুনরায় প্রস্তুত করা সম্ভব না-ও হতে পারে।

যার ফলে, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে কিনা, তা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে।

তিনি আরো লিখেছেন, যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের অনুশীলন সেশন প্রেইরি ভিউ স্টেডিয়াম থেকে কাছাকাছি একটি ইনডোর স্টেডিয়ামে স্থানান্তর করা হয়েছে। যুক্তরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা দ্রুত মাঠের অবস্থা পর্যবেক্ষণ করে ক্ষতিগ্রস্ত সব স্থাপনা এবং খেলার সুবিধাসংবলিত সবকিছু ঠিকঠাক করার ব্যবস্থা নিচ্ছেন।

যুক্তরাষ্ট্রে পৌঁছে আগামী ২১, ২৩ এবং ২৫ মে স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা টাইগারদের। এছাড়া ভারতের সঙ্গে অফিশিয়াল প্রস্তুতি ম্যাচও খেলার কথা আছে। উল্লেখ্য, আগামী ২ জুন স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডার ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠলেও ৮ জুন বিশ্বমঞ্চের মিশনে মাঠে নামবে বাংলাদেশ।

সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে শান্তর দল। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে লাল-সবুজের প্রতিনিধিরা। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে টাইগাররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App