×

খবর

‘প্রত্যয় স্কিম’ বাতিলের দাবি

নবম দিনের মতো সর্বাত্মক আন্দোলন ঢাবি শিক্ষকদের

Icon

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ঢাবি প্রতিনিধি : সর্বজনীন পেনশনের ‘প্রত্যয় স্কিম’-এর প্রজ্ঞাপন প্রত্যাহারসহ ৩ দফা দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে নবম দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি পালন করেছে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। গতকাল বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের মূল ফটকে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষকরা।

ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা বলেন, অনেকে আমাদের আন্দোলন নিয়ে ভুল ব্যাখ্যা দিচ্ছেন। আমরা বলে দিতে চাই, সরকারের বিরুদ্ধে নয়- সরকারের হাত শক্তিশালী করতেই এ আন্দোলন। তিনি বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রধানমন্ত্রীর সঙ্গে আছি।

কবে শ্রেণিকক্ষে ফিরবেন এমন প্রশ্নের জবাবে জিনাত হুদা বলেন, এ প্রশ্নের উত্তর একমাত্র অর্থমন্ত্রণালয়ের কাছেই। শিক্ষক সমাজের কাছে এ প্রশ্নের উত্তর নেই। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

গত ১ জুলাই থেকে সর্বজনীন পেনশন স্কিম থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি বাতিলের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ৩৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App