×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড

বীর মুক্তিযোদ্ধাদের সম্পর্কে কটূক্তিকারীদের শাস্তি দাবি

Icon

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : সরকারি চাকরিতে কোটা পদ্ধতিকে ইস্যু করে মহান মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার নিয়ে কটূক্তিকারীদের আগামী ১০ দিনের মধ্যে শনাক্ত করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধার সন্তানরা। মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার নিয়ে কটাক্ষ, অবমাননা ও অপমানের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।

গতকাল বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর ও জেলার উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে মুক্তিযোদ্ধার সন্তানদের পক্ষ থেকে সরকারের কাছে মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তির বিচারসহ ৫ দফা দাবি পেশ করা হয়।

দাবিগুলো হচ্ছে- অবিলম্বে সুরক্ষা আইনের আওতায় মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সাংবিধানিক স্বীকৃতি নিশ্চিত করা, পিএসসির মাধ্যমে ১৯৭২ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত কতজন মুক্তিযোদ্ধা চাকরি পেয়েছে এবং ১৯৯৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত কতজন সন্তানের চাকরি হয়েছে কোটার মাধ্যমে অনতিবিলম্বে তার শ্বেতপত্র প্রকাশ করা হোক। এছাড়া রাজাকারের তালিকা দ্রুত প্রকাশ করে প্রত্যেক ইউনিয়ন, উপজেলা ও জেলায় তা ঝুলিয়ে দেয়া, ঘৃণা স্তম্ভ তৈরি করা, রাজাকার পরিবারের সম্পত্তি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা, রাজাকারের পরিবারের সব সদস্যকে চাকুরিচ্যুত করা এবং ভবিষ্যতে যেন রাজাকারের সন্তানরা দেশের কোনো নেতৃত্বে আসতে না পারে এবং সরকারি চাকরিতে যোগদান করতে না পারে আইন করে তা নিশ্চিত করা। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক সাহেদ মুরাদ সাকুর সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান সজিব ও জেলা শাখার সদস্য সচিব কামরুল হুদা পাভেলের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ গবেষণা ট্রাস্টের চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের গেরিলা কমান্ডার ডা. মাহফুজুর রহমান।

এছাড়া আরো বক্তব্য রাখেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগরের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহিদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, জেলা ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, মুক্তিযোদ্ধা প্রফেসর ইদ্রিস আলী, মুক্তিযোদ্ধা ডা. শাহ আলম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, চসিকের মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, মুক্তিযোদ্ধা পরিবারদের চেয়ারম্যান জসিমউদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সরওয়ার আলম চৌধুরী মনি প্রমুখ।

, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও মুক্তিযোদ্ধার সন্তান ড. ওমর ফারুক রাসেল, সন্তান কমান্ড মহানগর শাখার সদস্য সচিব কাজী রাজিশ ইমরান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App