×

খবর

বন্যার্তদের চিকিৎসা ও ত্রাণসামগ্রী বিতরণ র‌্যাব ডিজির

Icon

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বন্যার্তদের চিকিৎসা ও ত্রাণসামগ্রী বিতরণ  র‌্যাব ডিজির

সিলেট অফিস : সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে র‌্যাব। মানবিক কার্যক্রমের অংশ হিসেবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এর উদ্যোগে সিলেটে গতকাল সোমবার দুপুরে জৈন্তাপুর উপজেলার পানিবন্দি ৫০০ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী ও প্রায় ১০০ জনের মধ্যে চিকিৎসা সহায়তা বিতরণ করা হয়। র‌্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার হারুন অর রশিদ এসব কার্যক্রম উদ্বোধন করেন। এছাড়া উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আব্দুল্লাহ আল মোমেন ও র‌্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মো: মোমিনুল হক।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে র‌্যাবের মহাপরিচালক হারুন অর রশিদ বলেন, চলমান পাহাড়ি ঢল ও বৃষ্টিতে সৃষ্ট বন্যায় বিপর্যস্ত সিলেট অঞ্চলে লাখ লাখ মানুষ পানিবন্দি। এ অবস্থায় তারা দুর্বিষহ জীবনযাপন করছেন। বন্যায় স্বল্প আয়ের মানুষ ও ক্ষুদ্র ব্যবসায়ীরা কর্মহীন হয়ে পড়েছেন। চলমান বন্যা পরিস্থিতির শুরু থেকেই বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে র‌্যাব-৯। বন্যার্তদের সহায়তায় সরকারের পাশাপাশি সমাজের অবস্থা সম্পন্ন মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, যে কোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় র‌্যাবের এ ধরনের সামাজিক ও মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে। প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর ব্যাপারে র‌্যাব প্রস্তুত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App