×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

জাহাঙ্গীর কবির নানক

দুর্নীতির বিরুদ্ধে অভিযানে কেউ পার পাবে না

Icon

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : ‘মেরুদণ্ডহীন দুদক প্রধানমন্ত্রীর কথায় চলে’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি নিজেই মেরুদণ্ডহীন। তাই দুদককে মেরুদণ্ডহীন মনে করে। বিএনপির কমিটি লন্ডন থেকে বাতিল হয় এবং লন্ডন থেকে গঠন হয়। নিজেদের দিয়ে অন্যকে মেরুদণ্ডহীন ভাবার কোনো কারণ নেই। গতকাল বুধবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। কেউ পার পাবে না। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেসেজ। প্রধানমন্ত্রী সংসদে ও মন্ত্রিপরিষদের বৈঠকে দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে বলে জানিয়েছেন। দুর্নীতির বিরুদ্ধে মুখে মুখে নয়, ব্যবস্থা নিচ্ছে সরকার। যাদের নাম আসছে, সেগুলো ধামাচাপা দিচ্ছে না সরকার। এর আগেও ক্ষমতাসীন দলের অনেক এমপিকে দুদকে যেতে হয়েছে। কিন্তু বিএনপি আমলে তো দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থাই নেয়া হয়নি। আওয়ামী লীগ অভিযোগ পেলে ব্যবস্থা নেয় এবং নিচ্ছে।

ক্যাসিনোকাণ্ডের উদাহরণ দিয়ে নানক বলেন, এমন অনেক নেতা আছেন যারা জেলে যাবেন- কোনো দিন ভাবতেও পারেনি। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাদের বিচার করে জেলে পাঠিয়েছেন। অনেকদিন জেলও খেটেছেন।

এ সময় পাটমন্ত্রী জানান, পাট পাতা দিয়ে তৈরি ‘রোজেলা’ ও ‘পাট পাতার চা’ ব্র্যান্ডের চা শিগগিরই বাজারজাত করা হবে। এই চা সুস্বাদু। তিনি বলেন, পাটের তৈরি সোনালী ব্যাগ বাজারজাত করার পর্যায়ে আসেনি। উৎপাদন পর্যায়ে আছে। ভারত ও ব্রাজিলের এন্টি ডাম্পিং প্রসঙ্গে মন্ত্রী বলেন, ভারতের নির্বাচন শেষ হয়েছে। আমরা এখন এন্টি ডাম্পিং দিয়ে ভারতের সঙ্গে কাজ করব। এছাড়া প্রধানমন্ত্রী কিছু দিন পর ব্রাজিল যাবেন। সে সময় তাদের সঙ্গে এন্টি ডাম্পিং তুলে নেয়ার বিষয়ে কথা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App