×

খবর

পাথরঘাটায় মানববন্ধন

৫৯ নারীকর্মীর চাকরি ফিরে পাওয়ার দাবি

Icon

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা) থেকে : পাথরঘাটায় পরিবার পরিকল্পনা কাজে নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকরি ফিরে পাওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

গতকাল শনিবার বেলা ১১টায় শহরের শেখ রাসেল স্কয়ারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে উপজেলার বিভিন্ন গ্রামের দায়িত্বপ্রাপ্ত ৫৯ নারীকর্মী মানবন্ধনে অংশ নেন।

পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী সিক্তা রানীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মিরা রায়, ঝর্না রানী, জাহানারা জেমী ও সানিয়া জাহান লাকসু প্রমুখ।

মানববন্ধনে অংশ নেয়া পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীরা বলেন, আমরা ২০১৮ সালের এপ্রিল মাসে উপজেলায় পরিবার পরিকল্পনা কাজে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী হিসেবে ৬১ নারীকর্মী নিয়োগ পাই।

পরবর্তী সময়ে ২ কর্মী চাকরি ছেড়ে দেন। তবে আমরা ৫৯ কর্মী গত সাত বছর ধরে উপজেলারর প্রত্যন্ত অঞ্চলে পরিবার পরিকল্পনার কাজ করে আসছি। আমাদের কিছু না জানিয়ে হঠাৎ গত ২৩ জুন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা. ফরিদ উদ্দিন আহমদের স্বাক্ষরিত এক চিঠিতে আমাদের চাকরিচ্যুত করার কথা জানানো হয়। আজ রবিবার থেকে চাকরিতে আমরা আর বহাল থাকব না।

নারীকর্মীরা আরো বলেন, সাত বছর আগে ৮ হাজার ৫০০ টাকা দিয়ে চাকরি শুরু করে বর্তমানে ১০ হাজার ২০০ টাকা বেতন পাচ্ছি। এই কয় টাকা বেতন দিয়েই আমাদের আয়-রোজগারে পরিবার চলে। এখন আমরা চাকরি হারিয়ে পরিবারের সদস্যদের মুখে খাবার তুলে দিতে পারব না।

মানববন্ধনে নারীকর্মীদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক গোলাম কিবরিয়া পিয়ার।

এ ব্যাপারে পরিবার পরিকল্পনা বরগুনা জেলা কার্যালয়ের উপপরিচালক মাহমুদুল হক বলেন, প্রত্যন্ত অঞ্চল হিসেবে পাথরঘাটায় তাদের ভলান্টিয়ার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছিল। ওই প্রকল্পের মেয়াদ শেষ হওয়ায় তাদের চাকরিও শেষ। তাদের পুনর্বহালের দাবির বিষয়ে কোনো বক্তব্য নেই। বিষয়টি একমাত্র কর্তৃপক্ষের সিদ্ধান্তের বিষয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App