×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

বশেমুরকৃবি-এসডিএইউ

দুই কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগিতা বিনিময়

Icon

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) ও চীনের শ্যাংডং কৃষি বিশ্ববিদ্যালয়ের (এসডিএইউ) সঙ্গে পারস্পরিক সহযোগিতা বিষয়ে আলোচনা হয়েছে। শ্যাংডং কৃষি বিশ্ববিদ্যালয় থেকে আসা তিনজন উচ্চপর্যায়ের প্রতিনিধির সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়ার নেতৃত্বে বশেমুরকৃবি প্রতিনিধির এক আলোচনা সভা গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে অনুষ্ঠিত হয়।

সফররত তিনজন প্রতিনিধি হলেন শ্যাংডং কৃষি বিশ্ববিদ্যালয়ের সিপিসি পাবলিকেশন ডিপার্টমেন্টের ডিরেক্টর অধ্যাপক গুয়াংসং লি, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন কলেজের ডিন অধ্যাপক জুয়ানগুও জু এবং এর ইন্টারন্যাশনাল কো-অপারেশন এবং এক্সচেঞ্জ অফিসের ডেপুটি ডিরেক্টর অধ্যাপক হাউয়ুন ঝাং। এ সহযোগিতা আলোচনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বশেমুরকৃবির ট্রেজারার অধ্যাপক তোফায়েল আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার ও বিভাগীয় প্রধানরা। অনুষ্ঠানের শুরুতে উভয় বিশ্ববিদ্যালয় তাদের সাফল্যগাঁথার সচিত্র প্রতিবেদন উপস্থাপন করে।

আলোচনার একপর্যায়ে ডিরেক্টর গুয়াংসং লি বশেমুরকৃবির উপাচর্যকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শুরু করেন। এ সময় তিনি বলেন, উভয় বিশ্ববিদ্যালয় কৃষিভিত্তিক হওয়ায় সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণ করা সহজ হবে। বশেমুরকৃবির সঙ্গে কাজ করতে পারলে শ্যাংডং কৃষি বিশ্ববিদ্যালয় আরো সমৃদ্ধ হবে বলেও প্রত্যাশা করেন এ ডিরেক্টর।

নির্ধারিত বক্তব্যের শুরুতে বশেমুরকৃবির উপাচার্য ড. মো. গিয়াসউদ্দীন মিয়া উপস্থিত চীনা প্রতিনিধিদের আন্তরিক অভিনন্দন জানান। বিজ্ঞপ্তি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App