×

খবর

খালেদার মুক্তি দাবিতে আজ ঢাকায় বিএনপির সমাবেশ

Icon

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় সমাবেশ করবে দলটি। আজ শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা আড়াইটায় এ সমাবেশ হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এছাড়া স্থায়ী কমিটির অন্য সদস্য ও কেন্দ্রীয় নেতারা এ সমাবেশে বক্তব্য রাখবেন।

এছাড়া একই দাবিতে আগামী ১ জুলাই মহানগরগুলোতে এবং ৩ জুলাই দেশের সব জেলায় সমাবেশ করবে বিএনপি। গত বুধবার বিএনপির এক যৌথ সভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। এ সময় মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ, যে কোনো সময় তার প্রাণহানি হতে পারে। কিন্তু আদালতের দোহাই দিয়ে তাকে উন্নত চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না। সে কারণে তারা এখন রাজপথে কর্মসূচি নিয়েছেন। এদিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঘোষিত নয়াপল্টনের সমাবেশের ব্যাপারে পুলিশের সহযোগিতার আশ্বাস পেয়েছে বিএনপি। গত বৃহস্পতিবার সহযোগিতা চেয়ে ডিএমপি পুলিশ কমিশনারকে চিঠি দেয় দলটি।

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরীর নেতৃত্বে তিনজন নেতা ডিএমপির কার্যালয়ে গিয়ে অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তারের সঙ্গে কথা বলেন।

অতিরিক্ত কমিশনারের সঙ্গে আলোচনা ও চিঠি পৌঁছানোর পর ডিএমপি কার্যালয়ে সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শহিদ উদ্দীন চৌধুরী। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে থাকলেও তিনি এখনো বন্দি। তিনি ইচ্ছামতো চিকিৎসার জন্য বাইরে যেতে পারছেন না। স্বাধীনভাবে জীবনযাপন করা, রাজনীতি করা সব কিছু থেকে বঞ্চিত। ২৯ জুন আমরা ঢাকা মহানগরে কর্মসূচি পালন করব তার মুক্তির দাবিতে। সে অনুযায়ী, আমরা অবহিত করার জন্য একটি চিঠি নিয়ে এসেছি। শহিদ উদ্দীন চৌধুরী দাবি করেন, পুলিশ শান্তিপূর্ণ সমাবেশে তাদের সহযোগিতার আশ্বাস দিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App