×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

মিথ্যা ঘোষণায় আনা হয় পণ্য

চট্টগ্রাম বন্দরে আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ

Icon

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : ওয়াটার পিউরিফাইং মেশিন আনার মিথ্যা ঘোষণায় চট্টগ্রাম বন্দরে আনা এক কন্টেইনার আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এবং কাস্টম হাউস মিথ্যা ঘোষণায় আনা ২০ ফুট লম্বা কন্টেইনারটি আটক করে। এই চালানে ৫ কোটি টাকার সিগারেট পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাতে চালানটি আটক করে চট্টগ্রাম কাস্টমসের এআইআর (অডিট, ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ) শাখা ও শুল্ক গোয়েন্দারা।

কাস্টমস সূত্রে জানা গেছে, ওয়াটার পিউরিফায়ারের নামে আপেল ও স্ট্রবেরি ফ্লেভারের নিষিদ্ধ মন্ড সিগারেট আমদানি করেছিল হামকো করপোরেশন লিমিটেড নামে ঢাকার একটি প্রতিষ্ঠান। সিগারেটের চালানটি প্রথমে থাইল্যান্ড থেকে জাহাজে করে সিঙ্গাপুরে পৌঁছায়। পরে সেখান থেকে গত বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম বন্দরে পৌঁছায়। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার জাহান চেম্বারের সিঅ্যান্ডএফ এজেন্ট ফাস্টট্র্যাক কার্গো সলিউশনস লিমিটেড।

চট্টগ্রাম কাস্টম হাউসের উপকমিশনার (ডিসি) এ কে এম খায়রুল বাশার জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে কাস্টমস গোয়েন্দা ও কাস্টম হাউস চট্টগ্রাম যৌথভাবে চট্টগ্রাম বন্দরে অভিযান চালিয়ে এই কন্টেইনারটি আটক করে। কাস্টমসের নিরীক্ষা, অনুসন্ধান ও গবেষণা (এআইআর) শাখার কায়িক পরীক্ষায় মিথ্যা ঘোষণা ও চোরাচালানের মাধ্যমে আনা আড়াই হাজার কার্টন মন্ড সিগারেট উদ্ধার করা হয়েছে। কার্টনে ৫০ লাখ মন্ড সিগারেট ছিল। যার আনুমানিক বাজার মূল্য ৫ কোটি টাকা। স্থানীয় পর্যায়ে বিদেশি সিগারেট উৎপাদন ব্যাহত করার চেষ্টায় অবৈধভাবে বিদেশ থেকে এসব সিগারেট আনা হয়েছে। চোরাচালানের মাধ্যমে সিগারেট আমদানি করে সরকারের রাজস্ব ফাঁকির অপচেষ্টা করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে কাস্টমস আইন, ২০২৩ এবং প্রযোজ্য সংশ্লিষ্ট অন্যান্য আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App