×

খবর

যশোরে বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ

Icon

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ বিমান বাহিনীর ৮৪তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি-২০২৪ এ কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ (গ্রীষ্মকালীন) গতকাল বৃহস্পতিবার যশোরে অবস্থিত বিমান বাহিনী একাডেমি প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। তিনি গ্র্যাজুয়েটিং অফিসারদের মাঝে ট্রফি এবং ফ্লাইং ব্যাজ বিতরণ করেন।

অফিসার ক্যাডেট সাবিত হাসান রাফি ৮৪তম বাফা কোর্স সার্বিক প্রশিক্ষণে সর্বোচ্চ কৃতিত্বের জন্য ‘সম্মানসূচক তরবারি’, অফিসার ক্যাডেট মো. ফাহিম উড্ডয়ন প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি’ এবং অফিসার ক্যাডেট মো. মুস্তাকীমুর রহমান জেনারেল সার্ভিস প্রশিক্ষণে কৃতিত্বের জন্য ‘কমান্ড্যান্টস ট্রফি’ লাভ করেন। এছাড়া ৮৪তম বাফা কোর্স (গ্রাউন্ড ব্রাঞ্চ) এ সেরা কৃতিত্বের জন্য অফিসার ক্যাডেট মো. মুস্তাকীমুর রহমান ‘বিমান বাহিনী প্রধানের ট্রফি’ লাভ করেন। এই গ্রীষ্মকালীন সেমিস্টারে বীর উত্তম সুলতান মাহমুদ স্কোয়াড্রন চ্যাম্পিয়ন বিবেচিত হয়ে একাডেমি পতাকা লাভ করে।

এ কুচকাওয়াজের মাধ্যমে ১৩ জন মহিলা অফিসার ক্যাডেটসহ মোট ৫৯ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন। অফিসার ক্যাডেট একাডেমির সিনিয়র আন্ডার অফিসার এ এস এম মোস্তাকিম বিল্লাহ আনুষ্ঠানিক কুচকাওয়াজের নেতৃত্ব প্রদান করেন।

কুচকাওয়াজ শেষে বিমান বাহিনী একাডেমির বিভিন্ন প্রকার বিমানের মনোজ্ঞ ফ্লাইপাস্ট ও আকর্ষণীয় অ্যারোবেটিক ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে সামরিক ও অসামরিক উচ্চ পদস্থ কর্মকর্তারা, বিভিন্ন দেশের সামরিক অ্যাটাশেগণ এবং সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App