×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

গ্যাস সরবরাহ বন্ধ

ভোগান্তি ময়মনসিংহ ও নেত্রকোনার গ্রাহকদের

Icon

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

ময়মনসিংহ প্রতিনিধি : সঞ্চালন লাইনে লিকেজ হওয়ার কারণে ময়মনসিংহ ও নেত্রকোনা জেলার বাসাবাড়িতে তিতাসের গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তির মধ্যে পড়েছে এই অঞ্চলের গ্রাহকরা। গত সোমবার রাত ১১টা থেকে গতকাল মঙ্গলবার দিনভর এই গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ তিতাস গ্যাস অফিসের ম্যানেজার (অপারেশন) হিমটন পাল।

তিনি জানান, লিকেজ সরানোর জন্য আমাদের টিম গত সোমবার রাত থেকে চেষ্টা করছে। এর আগে নিরাপত্তার জন্য আমাদের লাইনের সম্পূর্ণ গ্যাস শূন্য হওয়ার পর কাজ শুরু করা হয়েছে। সেই নিয়ম অনুসারে আমরা কাজ করেছি। আশা করছি দ্রুত গ্যাস সরবরাহ সচল হবে।

জানা যায়, সোমবার সকালে একটি ইকোনোমিক জোনের নির্মাণকাজের পাইলিং করার সময় ময়মনসিংহের ত্রিশাল উপজেলার নারায়ণপুর গ্রামে ঢাকা-ময়মনসিংহ তিতাস গ্যাস সঞ্চালন পাইপ ক্ষতিগ্রস্ত হয়। এতে গ্যাস পাইপ লাইন ছিদ্র হয়ে গ্যাস বের হয়ে যাওয়ায় রাত থেকে দুই জেলায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়।

ময়মনসিংহ তিতাস গ্যাস বিক্রয় ও বিপণন কেন্দ্রের উপমহাব্যবস্থাপক নারায়ণ চন্দ্র দে বলেন, অত্যন্ত স্পর্শকাতর গ্যাসের সঞ্চালন লাইনের পাইপ ছিদ্র হয়েছে, তা মেরামত করা অত্যন্ত জটিল প্রক্রিয়া। তবে ইতোমধ্যে সঞ্চালন লাইনের মেরামত কাজ শুরু হয়েছে। কিন্তু কখন গ্যাস সংযোগ স্বাভাবিক হবে- তা এখনই বলা যাচ্ছে না।

ময়মনসিংহ নগরীর তিতাস গ্যাসের গ্রাহক রবিউল ইসলাম বলেন, মঙ্গলবার সকাল থেকে গ্যাস নেই। এতে রান্নার সমস্যা হচ্ছে। সকালে হোটেল থেকে রুটি কিনে নাস্তা করেছি। দিনের খাবার এখন অনিশ্চিত। কিন্তু কখনো গ্যাস পরিস্থিতি স্বাভাবিক হবে তাও বুঝতে পারছি না।

তবে ময়মনসিংহ তিতাস গ্যাস বিক্রয় ও বিপণন কার্যালয়ের মহাব্যবস্থাপক সনজিৎ কুমার দে বলেন, লিকেজ মেরামতের কাজ শেষ পর্যায়ে, আশা করছি আজ (মঙ্গলবার) রাত সাড়ে ১০টার মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App