×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খবর

দুই ফার্মেসিকে জরিমানা

অনুমোদনহীন বিদেশি ওষুধ বিক্রি

Icon

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : অনুমোদনহীন বিদেশি ওষুধ বিক্রি করায় দুই ফার্মেসিকে জরিমানা ও বিপুল পরিমাণ বিদেশি ওষুধ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অভিযান চালিয়ে এ জরিমানা ও ওষুধগুলো জব্দ করা হয়।

এনএসআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ের তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চান্দগাঁও সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান এ অভিযান পরিচালনা করেন। অভিযানে সহযোগিতা করেন ওষুধ প্রশাসন অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শাখাওয়াত হোসেন আকন্দ রাজু ও কোতোয়ালি থানার পুলিশ। যে ২ ফার্মেসিকে জরিমানা করা হয়েছে, সেগুলো হলো- ইমন মেডিকেল হল ও সাহান মেডিকো। অবৈধ ওষুধ রাখায় ২০ হাজার টাকা করে এই দুই ফার্মেসিকে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি দেড় লাখ টাকার অনিবন্ধিত বিদেশি ওষুধ জব্দ করা হয়েছে।

চান্দগাঁও সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান বলেন, চমেক হাসপাতালের পূর্ব গেটের ৩টি ফার্মেসিতে তল্লাশি চালানো হয়। এ সময় দুটি ফার্মেসিতে ওষুধ প্রশাসনের অনুমোদনহীন ও আমদানিকারকের সিলবিহীন বিদেশি ওষুধ জব্দ করা হয়। এগুলো বিদেশি ওষুধ (অনিবন্ধিত)। বাংলাদেশের বাজারে বিক্রির জন্য নিবন্ধন প্রয়োজন থাকলেও এসব ওষুধের প্যাকেজিংয়ে কোনো নিবন্ধন নম্বর নেই। আমাদের কাছে অভিযোগ এসেছে ফার্মেসিগুলোতে অনুমোদনহীন বিদেশি ওষুধ ও নিষিদ্ধ ওষুধ বিক্রি করা হচ্ছে। সেই অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে আনুমানিক দেড় লাখ টাকার ওষুধ জব্দ করা হয়েছে এবং দুটি ফার্মেসিকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App