×

খবর

৪১৯ যাত্রী নিয়ে ঢাকায় বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইট

Icon

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : পবিত্র হজ পালন শেষে শুরু হয়েছে ফিরতি ফ্লাইট। ৪১৯ জন হাজিকে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট (বিজি ৩৩২) ফিরেছে গতকাল শুক্রবার। ভোর ৬টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে হজ ফ্লাইট। এই ফ্লাইটটি সৌদির কিং আবদুল আজিজ বিমানবন্দর ছেড়েছিল বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) বোসরা ইসলাম এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ-বেবিচক এর উপপরিচালক (জনসংযোগ) সোহেল কামরুজ্জামান জানান, ঢাকার বিমান বন্দরে হাজিরা নামার পর ধর্ম মন্ত্রণালয়, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় এবং সিভিল অ্যাভিয়েশন ও বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। দেশে নামার পর প্রত্যেক হাজির হাতে জমজমের পানির বোতলও তুলে দেয়া হয়। জানানো হয়, এ বছর ২১৮টি হজ ফ্লাইটে ৮৫ হাজার দুইশ ৩০জন যাত্রী সৌদি পৌঁছান। হজ শেষে সব হজযাত্রী আবার ২৪৫টি ফ্লাইটে দেশে ফিরবেন।

এর মধ্যে হজপূর্ব বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১০৭টি ফ্লাইটে ৪০ হাজার ৯৬৭ জন হজ যাত্রী পরিবহন করে। হজ শেষে বিমান ১২৫টি ফ্লাইটের মাধ্যমে হজযাত্রীদের আবার বাংলাদেশে পরিবহন করবে।

মদিনা থেকে ৩৪টি ফ্লাইটের মাঝে মদিনা-চট্টগ্রামে ৯টি ফ্লাইট, মদিনা-সিলেট ৫টি ফ্লাইট পরিচালন হবে। জেদ্দা থেকে মোট ৯১টি ফ্লাইটের মধ্যে জেদ্দা-চট্টগ্রাম-ঢাকা ১২টি ফ্লাইট, জেদ্দা-সিলেট-ঢাকা ৫টি ফ্লাইট। প্রি-হজের ফ্লাইটের মতো পোস্ট হজে ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App