×

খবর

মেলেনি পরিচয়

চাক্তাই খালে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার

Icon

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : নগরীর কর্ণফুলী নদীসংলগ্ন চাক্তাই খালে নিখোঁজের একদিন পর ১০ বছর বয়সি এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার ভোরে নগরীর বাকলিয়া থানার রাজাখালী এলাকায় চাক্তাই খালে ওই শিশুর মরদেহ ভেসে উঠে। তবে তার পরিচয় শনাক্ত করা যায়নি এখনো।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল ভোর সাড়ে ৬টার দিকে এক শিশুর মরদেহ ভেসে আসার খবর পেয়ে রাজাখালী ফায়ার স্টেশনের সদস্যরা তা উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছেন। বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব হোসাইন সাংবাদিকদের বলেন, রাজাখালী ফায়ার সার্ভিসের সামনে চাক্তাই এলাকার চৌদ্দ নম্বর গলির শেষপ্রান্তে খালে শিশুটির মরদেহ ভেসে আসে। শিশুটির বয়স আনুমানিক ১০ বছর। তবে এখন পর্যন্ত শিশুটির কোনো অভিভাবকের সন্ধান আমরা পাইনি। স্থানীয় লোকজনও কেউ চিনতে পারছে না, তাই মরদেহের পরিচয় শনাক্ত করা যায়নি।

স্থানীয় লোকজনের কাছ থেকে চাক্তাই খালে দুই শিশু তলিয়ে যাওয়ার খবর পেয়ে গত মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে নগরীর বাকলিয়া থানার নতুন ফিশারিঘাট সংলগ্ন এই খালে তল্লাশি শুরু করেন ফায়ার সার্ভিসের ডুবুরি দল। স্থানীয়দের ভাষ্য ছিল, গোসল করতে এক শিশু প্রথমে খালে নামে। এ সময় জোয়ার আসায় স্রোতের টানে সে তলিয়ে যেতে থাকলে তাকে বাঁচাতে আরেক শিশু খালে ঝাঁপ দেয়। পরে দুজনই তলিয়ে যায়। তবে জোয়ার থাকায় স্রোতের কারণে তল্লাশি অভিযানে মরদেহ উদ্ধার সম্ভব হয়নি। গতকাল বুধবার সকাল থেকে ফের তল্লাশি চালানোর প্রস্তুতির সময় নিখোঁজ শিশুটির মরদেহ ভেসে উঠে।

এদিকে অভিভাবকের সন্ধান না পাওয়ায় শুরু থেকেই কোনো শিশু আদৌ নিখোঁজ হয়েছে কিনা সে বিষয়ে সন্দিহান ছিলেন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। এক শিশুর মরদেহ উদ্ধারের পর আর কেউ নিখোঁজ নেই বলে ধারণা তাদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App