×

খবর

কর্মশালায় উপপরিচালক

পরিবার পরিকল্পনা দেশে শিশু ও মাতৃ মৃত্যুর হার কমাতে ভূমিকা রাখছে

Icon

প্রকাশ: ১২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সিলেট অফিস : পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের উপপরিচালক তপন কান্তি ঘোষ বলেছেন, একটি জীবন সুন্দর, কল্যাণকর ও শান্তিময় করতে পরিবার পরিকল্পনা সেবার বিকল্প নেই। আর এই সেবা প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে আমরা বদ্ধ পরিকর। তিনি গতকাল মঙ্গলবার সিলেটের দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সন্তুষ্ট এনএসভি এবং টিউবেকটমি গ্রহীতা অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পরিবার পরিকল্পনা সেবা একটি দম্পতির জন্য ছাতার মত কাজ করে উল্লেখ করে তপন কান্তি ঘোষ বলেন, এই সেবা শুধু সন্তানের সংখ্যা কমানো নয়, একটি পরিবারের জন্য কল্যাণও বয়ে নিয়ে আসে।

এছাড়া পরিবার পরিকল্পনা সেবা জনসংখ্যা কমানোর পাশাপাশি দেশে শিশু ও মাতৃ মৃত্যুর হার কমানো এবং বাল্যবিয়ে প্রতিরোধে ভূমিকা রাখছে। ফলে সমাজে শান্তি ও পারিবারিকভাবে সুখ প্রতিষ্ঠিত হয়েছে।

দক্ষিণ সুরমা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মানদা রঞ্জন তালুকদারের সভাপতিত্বে এবং মোল্লারগাঁও ইউনিয়ন পরিবার কল্যাণ পরিদর্শক হ্যাপী সরকারের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা মেডিকেল অফিসার ডাক্তার মিথুন চৌধুরী এবং ভোরের কাগজের সিলেট অফিসের রিপোর্টার খালেদ আহমদ। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন জালালপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক আব্দুল কাদির।

কর্মশালায় কুরআন তেলাওয়াত করেন তেতলী ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. সাজিদুল ইসলাম ও গীতাপাঠ করেন পরিবার কল্যাণ সহকারী রীপা বিশ্বাস। আরো বক্তব্য রাখেন মোল্লারগাঁও ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক সুব্রত দাশ সুইটসহ অন্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App