×

খবর

মধ্যনগরে সহিংসতা

সমর্থকের ওপর হামলাকারীর শাস্তি চান চেয়ারম্যান

Icon

প্রকাশ: ১২ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রাসেল আহমদ, মধ্যনগর (সুনামগঞ্জ) থেকে : মধ্যনগরে উপজেলা পরিষদ নির্বাচন-পরবর্তী সহিংসতায় নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ভূঁইয়ার নাতি ও এক সমর্থকের উপর হামলার ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকাল ৩টার দিকে মধ্যনগর বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রায় দুই শতাধিক লোক অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৫ জুন উপজেলা নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান ও তার লোকজন জয়ী চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের নাতি বাছেত ভূঁইয়াকে কুপিয়ে আহত করে। এ সময় চেয়ারম্যানের এক সমর্থক আহত হয়। কিন্তু ওই ঘটনায় জয়ী চেয়ারম্যানের ছোট ভাই রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেনকে জড়িয়ে অপপ্রচার করা হচ্ছে। তবে তিনি এসবের সঙ্গে জড়িত নন।

চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ভূঁইয়া বলেন, গত ৭ জুন আমি মধ্যনগর বাজার থেকে চাপাইতি হয়ে বংশীকুন্ডা যাওয়ার পর জানতে পারি আমার এক সমর্থকের সঙ্গে পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাইদুরের সমর্থকের হাতাহাতি হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে সাইদুর যে হামলার ঘটনা ঘটিয়েছে তা সত্যি দুঃখজনক। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সঠিক বিচারের দাবি জানাই।

এ ব্যাপারে পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান জানান, তিনি ও অন্যান্য আহতরা ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আমি ও আমার ছেলেসহ আহতদের ঠিকমতো চিকিৎসা নিতে পারছি না। আমাদের কুপিয়ে জখম করার পরেও আমাদের বিরুদ্ধেই মামলা দিয়েছে। পুলিশের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে থাকছি। আমি সুষ্ঠু তদন্তের মাধ্যমে ন্যায় বিচার চাই।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরান হোসেন বলেন, হামলার ঘটনায় জয়ী চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ভূঁইয়ার ভাতিজা আজিম মাহমুদ পরাজিত প্রার্থী সাইদুর রহমানসহ ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞানামা আরো ১৫-১৬ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য, গত ৭ জুন জয়ী উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ভূঁইয়া ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমানের কর্মী-সমর্থকদের মধ্যে ঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ১১ জন আহত হয়েছেন বলে জানান পুলিশ ও স্থানীয়রা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App