×

খবর

প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ

বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সব স্বার্থের ঊর্ধ্বে

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ-ভারত  বন্ধুত্ব সব স্বার্থের  ঊর্ধ্বে

কাগজ প্রতিবেদক : পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ, এমপি বলেছেন, বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সব স্বার্থের ঊর্ধ্বে। এই সম্পর্ক অস্বীকার করার কোনো সুযোগ নেই। গতকাল সোমবার রাজধানীর ঢাকা ক্লাবে ‘ব্যতিক্রম ম্যাসডো’ (ব্যতিক্রম গণসচেতনতা ও সামাজিক উন্নয়ন সংস্থা) আয়োজিত ‘ব্যতিক্রম শিক্ষা সম্মেলন-২০২৪’ এ প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশের সবচেয়ে নিকটতম প্রতিবেশী। দুই দেশের সম্পর্কের ইতিহাস অনেক পুরনো। টানা তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে আমাদের বাণিজ্য সবচেয়ে বেশি। সীমান্তের ৩২টি জেলাজুড়েই এই প্রতিবেশী দেশটির অবস্থান, যা দুদেশের অর্থনীতির জন্য অত্যন্ত সহায়ক। তিনি আরো বলেন, দুই দেশের মধ্যে শিক্ষা সহযোগিতা উত্তরোত্তর বাড়ছে। আমাদের ছেলেমেয়েরা যেমন ভারতে পড়তে যাওয়ার সুযোগ পাচ্ছে, তেমিন তাদের দেশ থেকেও অনেকে আমাদের এখানে পড়তে আসছে।

ওয়াদুদ বলেন, এ ধরনের শিক্ষা সম্মেলন দুদেশের সম্পর্ককে মজবুত করে। তাই এ ধরনের সম্মেলন বেশি বেশি আয়োজনের মাধ্যমে শিক্ষার প্রতি বর্তমান প্রজন্মকে আরো আগ্রহী করে তুলতে হবে। সম্মেলনে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, টেকনো ইন্ডিয়া গ্রুপের প্রধান নির্বাহী ড. শঙ্কু বোস, এটুআই ই-গভর্নেন্স প্রধান ড. ফরহাদ জাহিদ, ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রধান সমন্বয়ক মেজর শামসুল আরেফিন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App