×

খবর

রোহিঙ্গা নেতা মুহিবুল্লা হত্যা

মূল পরিকল্পনাকারী মৌলভী আকিজসহ গ্রেপ্তার ৫

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের আলোচিত মাস্টার মহিবুল্লাহ হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী, সেভেন মার্ডার ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তা হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণ ও হত্যা, অস্ত্র, অপহরণসহ ২১টির অধিক মামলার আসামি ও বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে নেতৃত্বদানকারী মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার অন্যতম মূলহোতা মো. শহিদুল ইসলাম প্রকাশ মৌলভী অলি আকিজসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

গতকাল সোমবার দিবাগত রাতে রোহিঙ্গা ক্যাম্প-৪ এ বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া আসামিরা হলেন- উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের মৃত আবুল বাশার প্রকাশ মৌলভী নাছের ছেলে মো. শহিদুল ইসলাম প্রকাশ মৌলভী অলি আকিজ (৫০), ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের মৌলভী আনোয়ারের ছেলে মো. ফয়সাল প্রকাশ মাস্টার ফয়সেল (২৮), ক্যাম্প-২০ এর মৃত মৌলভী রহমত উল্ল্যার ছেলে হাফেজ ফয়জুর রহমান (২৪), বালুখালী ক্যাম্প-৮/ই ব্লক-বি/৪৪ এর মৃত করিম উল্ল্যার ছেলে মো. সালাম প্রকাশ মাস্টার সালাম (২০), ও উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প-২২ এর আনু মিয়ার ছেলে মো. জুবায়ের (২৪)।

এ সময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি দেশীয় তৈরি এলজি, ১টি ওয়ানশুটার গান, ১০ রাউন্ড কার্তুজ, ২ কেজি বিস্ফোরক দ্রব্য, ৩টি বাটন মোবাইল ফোনসহ নগদ ২৫০০ টাকা উদ্ধার করা হয়।

প্রেস ব্রিফিং করে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন। তিনি বলেন, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ সন্ত্রাসীরা ক্যাম্প-৪ এ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালানো হয়।

অভিযানে এ পর্যন্ত আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজ রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যা ও রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর সেভেন মার্ডারের অন্যতম পরিকল্পনাকারী। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, অপহরণসহ ২১টির বেশি মামলা রয়েছে।

গ্রেপ্তার হওয়া আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App