×

খবর

‘জব ইন বরিশাল’ নামে ফেসবুক গ্রুপ

চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে যুবক গ্রেপ্তার

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

এম কে রানা, বরিশাল থেকে : বরিশাল সিটি করপোরেশন এবং একটি জাতীয় দৈনিক পত্রিকার লোগো ব্যবহার করে ‘জব ইন বরিশাল’ নামে একটি ফেসবুক গ্রুপ খুলে চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা প্রতারণার অভিযোগে তাওহীদ নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চক্রটি বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের নিয়োগ বিজ্ঞপ্তিগুলো ওই গ্রুপে প্রচার করে প্রতারণা করে আসছিল। গতকাল সোমবার বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, একটি জাতীয় দৈনিক পত্রিকার লোগো এবং বরিশাল সিটি করপোরেশনের পুরোনো লোগো ব্যবহার করে ছয়টি পদের জন্য একটি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি তৈরি করেন তাওহীদ। এতে বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার নামে একটি জাল সইও ব্যবহার করা হয়। ভুয়া এ নিয়োগ বিজ্ঞপ্তিটি গত মার্চ মাসে ‘জব ইন বরিশাল’ নামের ফেসবুক গ্রুপে সিটি করপোরেশনের ভুয়া আইডি ব্যবহার করে প্রচার করা হয়। আগ্রহী প্রার্থীদের একটি ই-মেইল ঠিকানায় সিভি পাঠাতে বলা হয়। বিষয়টি বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলে প্রশাসনিক কর্মকর্তা মো. আলমগীর হোসেন কোতয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দেন।

উপকমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা বলেন, বিষয়টি জানার পর কোতয়ালি মডেল থানা পুলিশের সঙ্গে মেট্রোপলিটন পুলিশের সাইবার ইউনিট যৌথভাবে কাজ শুরু করে। এ ধারাবাহিকতায় ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশকারীকে শনাক্ত করার পাশাপাশি তার অবস্থান নিশ্চিত হয়ে ৮ জুন কোতয়ালি মডেল থানার পরিদর্শক (অপারেশন) বিপ্লব মিস্ত্রির নেতৃত্বে একটি দল ময়মনসিংহে যায়। পরে দলটি ময়মনসিংহের বলাশপুর এলাকায় অভিযান চালিয়ে মো. তাওহীদকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার তাওহীদ ময়মনসিংহ জেলার ত্রিশালের ঈদগাহ খাগাটিপাড়া এলাকার নায়েব আলীর ছেলে।

কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক জানান, সিটি কপোরেশনের প্রশাসনিক কর্মকর্তার মামলায় তাওহীদকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদিকে গ্রেপ্তারের আগে চক্রটির মূলহোতা তাওহীদ দাবি করেন, চাকরির নামে নিজে প্রতারিত হয়ে প্রতারণার এ পথ তিনিও বেছে নিয়েছেন। রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ইলেকট্রনিক বিভাগে ডিপ্লোমা শেষ করেছেন তাওহীদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App