×

খবর

কুরবানির বর্জ্য অপসারণে চসিকের প্রস্তুতি সম্পন্ন

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম অফিস : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রাম মহানগরীতে কুরবানির পশুর নাড়ি-ভুড়ি ও বর্জ্য অপসারণের সমস্ত প্রস্তুতি গুছিয়ে আনা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। কুরবানির দিন বিকাল ৫টার মধ্যে সব বর্জ্য অপসারণ করা হবে। বর্জ্য অপসারণের সুবিধার্থে ৪১টি ওয়ার্ডকে ৬টি জোনে ভাগ করে কুরবানি দেয়া পশুর বর্জ্য অপসারণের কার্যক্রম পরিচালনা করা হবে।

গতকাল সোমবার বিকালে নগর ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় চসিকের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা জহুর বলেন, কুরবানির পশুর বর্জ্য অপসারণে ইতোমধ্যে আমরা যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেছি। কোনো অবস্থাতেই বর্জ্য অপসারণে দায়িত্বে অবহেলা করা যাবে না। তিনি বলেন, বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতির তত্ত্বাবধানে ৬টি জোনে ৬ জন কাউন্সিলর এই কাজ তদারকি করবেন। বিকাল ৫টার মধ্যেই যাতে কুরবানির পশুর নাড়ি-ভুড়ি ও বর্জ্য সরিয়ে ফেলা যায়, সে ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের তৎপর থাকতে হবে। এছাড়া প্রতিটি ওয়ার্ডের সড়কবাতিগুলো যাতে সচল থাকে, সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তা ব্যবস্থা নেবেন।

তিনি আরো বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন কুরবানির বর্জ্য অপসারণ সংক্রান্ত যে কোনো বিষয়ে তাৎক্ষণিক যোগাযোগের জন্য দামপাড়া অফিসে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোলরুমে ০২৩৩৩৩৮৯১২১ এবং ০২৩৩৩৩৮৯১২২ এ দুটি নাম্বারে কুরবানির বর্জ্য সংক্রান্ত যে কোনো অভিযোগ জানাতে পারবেন নগরবাসী।

চসিক বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মো. মোবারক আলীর সভাপতিত্বে জোন প্রধানদের সমন্বয়ে আয়োজিত সভায় বক্তব্য রাখেন চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল আমিন, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর ছালেহ্ আহম্মদ চৌধুরী, হাজী নুরুল হক, আবদুস সালাম মাসুম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমী, সিটি মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী রেজাউল বারী ভূঁইয়া প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App