×

খবর

পাকিস্তানে বোমা হামলা

সেনা কর্মকর্তাসহ ৭ জন নিহত

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ ডেস্ক : পাকিস্তানে সেনাসদস্যদের বহনকারী একটি গাড়িতে বোমা হামলা হয়েছে। এতে সেনাবাহিনীর এক ক্যাপ্টেনসহ সাতজন নিহত হয়েছেন। গতকাল সোমবার পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার খাইবার পাখতুনখাওয়া প্রদেশে সেনাসদস্যদের বহনকারী একটি গাড়িতে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলা চালানো হয়। এতে ক্যাপ্টেনসহ সাতজন নিহত হন। ডন জানিয়েছে, কেবল সেনাসদস্যদের বহনকারী গাড়ি নয়, প্রদেশের বাজাউরে নিরাপত্তা চেকপোস্টে অতর্কিত হামলা চালানোর চেষ্টা চালানো হয়েছে। তবে এ হামলা প্রতিহত করেছে পুলিশ। স্থানীয় কর্মকর্তারা জানান, সেনাসদস্যদের বহনকারী গাড়িটি কাচি কামার এলাকায় যাচ্ছিল। পথিমধ্যে পাঞ্জাবের মিয়ানওয়ালি জেলার সীমান্তবর্তী এলাকায় একটি গ্রামের কাছে হামলার শিকার হয়।

পাকিস্তান আইএসপিআর জানিয়েছে, লাকি মারওয়াত জেলায় নিরাপত্তা বাহিনীর গাড়িতে বোমা (আইইডি) বিস্ফোরণ ঘটেছে।

সেনাবাহিনীর মিডিয়া উইং জানিয়েছে, বিস্ফোরণে কাসুরের বাসিন্দা ক্যাপ্টেন মুহাম্মদ ফারাজ ইলিয়াস, স্কার্দুর সুবেদা মেজর মুহাম্মদ নাজির, ল্যান্স নায়েক মুহাম্মদ আনোয়ার, হুসেন আলী, সিপাহি আসাদুল্লাহ, মনজুর হোসেন এবং রশিদ মেহমুদ নিহত হয়েছেন।

আইএসপিআর জানিয়েছে, হামলার শিকার এলাকাতে সন্ত্রাসীদের নির্মূল করতে অভিযান চালানো হচ্ছে। এ ঘটনায় জড়িত অপরাধীদের বিচারের আওতায় আনা হবে। নিরাপত্তা বাহিনী সন্ত্রাসবাদ নির্মূল এবং এ কাজে ত্যাগ স্বীকার করতে দৃঢ় প্রতিজ্ঞ।

এদিকে পৃথক ঘটনায় সন্ত্রাসীদের একটি আক্রমণ প্রতিহত করার দাবি করেছে বাজাউর জেলা পুলিশ। তারা জানিয়েছে, সন্ত্রাসীদের একটি দল অস্ত্র নিয়ে খার তহসিলের মিয়াগানো এলাকায় একটি পুলিশ পোস্টে হামলা চালিয়েছে। এ হামলায় সন্ত্রাসীরা রকেট লাঞ্চার ও অন্যান্য অস্ত্র ব্যবহার করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, পোস্টে উপস্থিত কয়েকজন পুলিশ কর্মকর্তা তাৎক্ষণিক আক্রমণের জবাব দেন। হামলা ও এতে জড়িতদের খোঁজ করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের এক সিনিয়র কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App