×

খবর

শোরুম খুলে দেয়ার নির্দেশ

‘সানভীস বাই তনি’ পাকিস্তানি পোশাক বেচতে পারবে না

Icon

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : সামাজিক যোগাযোগমাধ্যমের আলোচিত মুখ রোবাইয়াত ফাতেমা তনির মালিকানাধীন গুলশানের ‘সানভীস বাই তনি’ শোরুম খুলে দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে শোরুমে পাকিস্তানি পোশাক বিক্রি করা যাবে না বলে আদেশে বলা হয়েছে। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন। আদালতে তনির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. খালেকুজ্জামান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

জানা যায়- দেশে তৈরি পোশাক পাকিস্তানি বলে বেশি দামে বিক্রির অভিযোগে গত ১৪ মে গুলশানের ‘সানভীস বাই তনি’ শোরুম সিলগালা করে দেয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এর বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন রোবাইয়াত ফাতেমা তনি। রিটের প্রাথমিক শুনানি শেষে গত ২৭ মে ‘সানভীস বাই তনি’ শোরুম সিলগালা করা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সে রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল রায় দিলেন হাইকোর্ট।

১৪ মে অভিযান পরিচালনার সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেছিলেন, ভোক্তা অধিদপ্তরের অভিযোগের সফটওয়্যারে এ প্রতিষ্ঠান নিয়ে বেশ কিছু অভিযোগ এসেছে। তারা দীর্ঘদিন ধরে দেশি পোশাকগুলো বিদেশি বলে চড়া দামে বিক্রি করে আসছিল অনলাইনে এবং এই দোকানে। তিনি বলেন, তারা অনলাইনে পাকিস্তানি পোশাক বিক্রি করে। কিন্তু ডেলিভারি দেয়ার সময় দেশি পোশাক দেয়। শত শত ক্রেতা এভাবে প্রতারিত হচ্ছেন। এরপর প্রতিষ্ঠানটিকে কারণ দর্শানোর নোটিসও দেয়া হয়। কিন্তু তারা নোটিসের কোনো জবাব দেয়নি। পরবর্তীতে আমাদের অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় আমরা তাদের শোরুম বন্ধ করে দিয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App